Logo
Logo
×

সারাদেশ

আ.লীগের সভায় ১৪৪ ধারা জারি

Icon

যুগান্তর প্রতিবেদন ও বাউফল প্রতিনিধি

প্রকাশ: ০৩ জুলাই ২০২৩, ০৫:৩৮ পিএম

আ.লীগের সভায় ১৪৪ ধারা জারি

পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী ইউনিয়নে আওয়ামী লীগের দুপক্ষের সভা আহবানকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। একই স্থানে ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে সভা অনুষ্ঠানের ঘোষণা দেওয়ায় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজিদুর রহমান ওই স্থানে ১৪৪ ধারা জারি করেন।

বাউফল থানার এসআই মনির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সোমবার সকাল ৮টা থেকে তিনি ১২ জন ফোর্স নিয়ে ঘটনাস্থলে অবস্থান করছেন। ১৪৪ ধারা ২৪ ঘণ্টা কার্যকর থাকবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আসন্ন জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হাসীব আলম তালুকদারকে গণসংবর্ধনা দেওয়ার জন্য স্থানীয় আওয়ামী লীগের ব্যানারে সোমবার কালিশুরী ছিটকা মহসীন মাধ্যমিক বিদ্যালয় মাঠে সভা আয়োজন করা হয়। হাসীব আলম স্বাধীনতা পদকপ্রাপ্ত বীরউত্তম মরহুম সামসুল আলম তালুকদারের ছেলে।

এজন্য রোববার সকাল থেকে ওই মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে তোরণ ও মঞ্চ নির্মাণের কাজ শুরু হয়। সোমবার সকাল ১০টায় গণসংবর্ধনা অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল।

হাসীব আলম তালুকদার অভিযোগ করেন, রোববার রাতে উপজেলা নির্বাহী অফিসার বায়েজিদুর রহমান তাকে ফোন দিয়ে পূর্বনির্ধারিত স্থানে সভা না করার অনুরোধ করেন। তিনি এর কারণ জানতে চাইলে ইউএনও তাকে জানান, একই স্থানে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আরেকটি সভা আহবান করা হয়েছে। তাই সংঘাত হতে পারে।

সম্ভাব্য সংঘাত এড়াতে হাসীব আলমের সংবর্ধনা সভাটি ওই বিদ্যালয় থেকে প্রায় তিন কিলোমিটার দূরে একই ইউনিয়নের পাতিলাপাড়া তার গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১০টায় কালিশুরী ইউনিয়নের ছিটকা মহসীন মাধ্যমিক বিদ্যালয় গিয়ে দেখা গেছে, মাঠে একপক্ষের বিশাল মঞ্চ, প্যান্ডেল ও তোরণ নির্মাণ করা হলেও অপরপক্ষের সভার কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। ১২-১৪ জন পুলিশ ঘটনাস্থলে টহল দিচ্ছেন।

পুলিশ টহল টিমের প্রধান বাউফল থানার এসআই মনির বলেন, একই জায়গায় দুই পক্ষের সভা আহবান করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। তাই শান্তিশৃঙ্খলা বজায় রাখতে তারা এখানে দায়িত্ব পালন করছেন।

এ ব্যাপারে জানতে বাউফলের উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বায়েজিদুর রহমানকে একাধিকবার ফোন করা হলে তিনি রিসিভ না করে ফোন কেটে দেন।

এ ব্যাপারে আ স ম ফিরোজ এমপি সমর্থিত কালিশুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মো. নেছার উদ্দিন সিকদার জামাল বলেন, আমরা অনেক আগেই ছিটকা মহসীন মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের সভা আহবান করি। একই স্থানে আজ এক ব্যক্তির সংবর্ধনা সভা আহবান করায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। এতে আমাদের সভা স্থগিত হয়ে যায়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। আপনি ইউএনও সাহেবের সঙ্গে কথা বলেন। এরপরই তিনি ফোন কেটে দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম