Logo
Logo
×

সারাদেশ

ঢাকার হাট থেকে ফেরার পথে ডাকাতের মারপিটে গরু ব্যবসায়ীর মৃত্যু

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ০১ জুলাই ২০২৩, ১০:৩৬ পিএম

ঢাকার হাট থেকে ফেরার পথে ডাকাতের মারপিটে গরু ব্যবসায়ীর মৃত্যু

নিহত গরু ব্যবসায়ী সাহিদুল ইসলাম ছবি: যুগান্তর

ঈদের আগের দিন রাতে ঢাকায় পশুর হাটে গরু বিক্রি করে ট্রাকে বাড়ি ফেরার পথে ডাকাতের মারপিটে বগুড়ার এক গরু ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তার নাম সাহিদুল ইসলাম। এ সময় আরও চারজন আহত হয়েছেন। হতাহতদের কাছ থেকে গরু বিক্রির সাড়ে ১৪ লাখ টাকা ছিনিয়ে নেয় ডাকাতরা। পরে তাদের নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের পাশে ফেলে দেওয়া হয়। 

শুক্রবার রাতে ব্যবসায়ী সাহিদুল ইসলামের লাশ বাড়িতে এনে দাফন করা হয়েছে। আহতদের মধ্যে গুরুতর একজনকে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সারিয়াকান্দি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী জানান, এ ব্যাপারে নাটোরের বড়াইগ্রাম থানায় মামলা হয়েছে।

পুলিশ ও স্বজনরা জানান, নিহত গরু ব্যবসায়ী সাহিদুল ইসলাম (৪৫) বগুড়ার সারিয়াকান্দি উপজেলার নিজবলাইল গ্রামের মজনু প্রামানিকের ছেলে। আহতরা একই গ্রামের সোলাইমান আকন্দের ছেলে রেজাউল করিম (৪৫), কামাল সরকারের ছেলে আব্দুস সালাম (৫৫), তার ছেলে নূর আলম (২৫) ও সোনাতলা উপজেলার সোনাকানিয়া গ্রামের তফিজ সোনারের ছেলে ইউনুস আলী (৩০)।

আহত গরু ব্যবসায়ী আবদুস সালাম জানান, তারা পাঁচ বেপারি ঢাকার বাড্ডা এলাকার আফতাবনগর হাটে ১৫টি গরু সাড়ে ১৪ লাখ টাকায় বিক্রি করেন। গত মঙ্গলবার রাত ১১টার দিকে আফতাবনগর থেকে একটি ট্রাকে বগুড়ার দিকে রওনা দেন তারা। 

তিনি বলেন, ট্রাকটি গাজীপুরের চন্দ্রা এলাকা পার হলে ট্রাকে থাকা যাত্রীবেশি ১০ জনের ডাকাত দল হঠাৎ তাদের আক্রমণ করে। তারা বাটাম দিয়ে গরু ব্যবসায়ীদের পিটিয়ে গুরুতর আহত করে। এরপর হাত-পা ও মুখ বেঁধে সাড়ে ১৪ লাখ টাকা ছিনিয়ে নেয়। ডাকাতদের বেধড়ক মারপিটে গরু বেপারি সাহিদুল ইসলাম মারা যান। 

আবদুস সালাম বলেন, ডাকাতরা নিহত ও আহতদের ট্রাকের ডালায় ত্রিপল দিয়ে ঢেকে রেখে বুধবার সারাদিন বিভিন্ন এলাকায় ঘুরে। রাতে পাবনার চাটমোহরে কয়েকজন এবং নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া-হাটিকুমরুল এলাকায় মহাসড়কের পাশে নিহত সাহিদুল ইসলামসহ তাদের পাঁচজনকে ফেলে পালিয়ে যায়। এরপর তারা (বেপারি) বাড়িতে খবর দিলে সারিয়াকান্দি থানায় এ ঘটনা জানানো হয়। পরে বড়াইগ্রাম থানা পুলিশকে খবর দিলে তারা নিহত সাহিদুল ইসলামের লাশ ও আহত চারজনকে উদ্ধার করে। স্বজনরা শুক্রবার রাতে সাহিদুলের লাশ বাড়িতে এনে পারিবারিক গোরস্থানে দাফন করেন। গুরুতর আহত নূর আলমকে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম