Logo
Logo
×

সারাদেশ

পাটুরিয়া ফেরিঘাটে স্বস্তির পারাপার

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ২৭ জুন ২০২৩, ০৩:৩৮ পিএম

পাটুরিয়া ফেরিঘাটে স্বস্তির পারাপার

দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাতায়াতের অন্যতম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঈদযাত্রায় যাত্রীরা ভোগান্তি ছাড়াই ফেরি পার করছেন।  যাত্রীরা স্বস্তি নিয়েই ফেরি ও লঞ্চ পার হতে পারছেন। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ এই তথ্য নিশ্চিত করেছেন।

ফেরি সেক্টরের ওই কর্মকর্তারা জানান, সোমবার রাত থেকেই পাটুরিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে থাকে। মঙ্গলবার সকালের দিকে দূরপাল্লার বাসের তুলনায় ছোট গাড়ি ও মোটরসাইকেলের চাপ ছিলো বেশি।  ফেরিঘাটে যানবাহনের চাপ একেবারেই স্বাভাবিক। তবে লুস যাত্রী সংখ্যা চোখে পড়ার মতো। ফেরি পার হতে যানবাহন আসার ১০/১৫ মিনিটের মধ্যেই গাড়িগুলো ফেরি পারের সুযোগ পাচ্ছে। এদিকে মানুষ পার হচ্ছে বেশী। 

ফেরি সেক্টরের কর্মকর্তারা জানান, ঘাটে এসে সর্বোচ্চ ১৫-২০ মিনিট অপেক্ষায় থাকতে হচ্ছে যানবাহনগুলোকে। ভোগান্তি ছাড়াই ফেরি পার হতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা। তবে মাঝে মধ্যে বৃষ্টির কারণে যাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, ঈদে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে ছোট বড় ২০টি ফেরি রেখেছেন। বর্তমানে ১৮টি ফেরি চলাচল করছে। রাত থেকে ঘাটে যাত্রী, যানবাহনের চাপ বাড়লেও অনায়াসেই পার হতে পারছে সবাই। তবে নদীতে পানি বাড়ায় পারাপারে আগের চেয়ে কিছুটা সময় বেশি লাগছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২২টি এবং আরিচা-কাজিরহাট নৌপথ পারাপারে ১০টি লঞ্চ প্রস্তুত আছে। যাত্রীর চাপ বাড়লেও নৌপথ পারাপারে তেমন কোনো সমস্যা হবে না। এবারের ঈদযাত্রায় পর্যাপ্তসংখ্যক ফেরি থাকায় যাত্রীদের কোনো ভোগান্তি পোহাতে হবে না বলে আশা করছেন তিনি।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম