Logo
Logo
×

সারাদেশ

ভোট দিলেন খায়রুজ্জামান লিটন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ জুন ২০২৩, ০৯:৩৩ এএম

ভোট দিলেন খায়রুজ্জামান লিটন

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিলেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। 

বুধবার সকাল ৯টা ১০ মিনিটে নগরীর স্যাটেলাইট টাউন স্কুলকেন্দ্রে ভোট দেন তিনি। 

এর আগে সকাল ৯টার দিকে স্ত্রী ও কন্যাদের সঙ্গে নিয়ে ভোটকেন্দ্রে আসেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লিটন। ভোট দেওয়ার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ক্ষমতাসীন দলের এই মেয়রপ্রার্থী।

এর আগে বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। এটি চলবে বিকাল ৪টা পর্যন্ত।

রাজশাহী অঞ্চলিক নির্বাচন অফিসসূত্রে জানা গেছে, রাসিকের এই সিটি নির্বাচনে খায়রুজ্জামান লিটন ছাড়াও মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরও তিন প্রার্থী। 

তারা হলেন— জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইফুল ইসলাম স্বপন, জাকের পার্টির লতিফ আনোয়ার ও ইসলামী আন্দোলনের মুরশিদ আলম। যদিও গত ১২ জুন রাজশাহীতে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ইসলামী আন্দোলনের মুরশিদ আলম ফারুকী ভোটবর্জনের ঘোষণা দেন।

এ ছাড়া সাধারণ ৩০টি ওয়ার্ডে কাউন্সিলরপ্রার্থী ১১২ জন। আর সংরক্ষিত নারী আসনের ১০টি (জোনে) ওয়ার্ডে প্রার্থী ৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাসিকে এবার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী ১ লাখ ৮০ হাজার ৮০৯ জন। এ তালিকায় ৬ জন তৃতীয় লিঙ্গের মানুষও রয়েছে। এ ছাড়া ১৫৫টি ভোটকেন্দ্রে ১ হাজার ১৫৩টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। অস্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ৩টি এবং স্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ১৬২টি।  

নির্বাচন অফিসসূত্রে আরও জানা গেছে, রাসিকের ১৫৫টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ)। এর মধ্যে ১৪৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ও ৭টি কেন্দ্র অতিঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্রে স্থাপন করা হয়েছে ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট (সিসিটিভি) ক্যামেরা। এ ছাড়া কেন্দ্রের বুথগুলোতেও থাকছে এ ক্যামেরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম