Logo
Logo
×

সারাদেশ

‘বিশ্বের বুকে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে’

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ২০ জুন ২০২৩, ১১:০২ পিএম

‘বিশ্বের বুকে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, অসাম্প্রদায়িক চেতনা নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার সেই পথ ধরেই অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় যে অনন্য ভূমিকা পালন করছেন তাতে বিশ্বের বুকে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

গাজীপুরের ঐতিহ্যবাহী ভাওয়াল রাজাদের দ্বারা প্রচলিত দেড় শতাধিক বছরের প্রাচীন শ্রী শ্রী মানিক্যমাধবের ২০ দিনব্যাপী রথযাত্রা ও রথমেলা মঙ্গলবার থেকে শুরু হয়েছে।

শহরের রথখোলায় অবস্থিত গাজীপুর প্রেসক্লাব সংলগ্ন বটমূলে আয়োজিত অনুষ্ঠানে রথযাত্রা ও মেলার উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী। উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, দুঃখের বিষয় অতীতে স্বৈরাচারী সরকারের আমলে স্বাধীনতার মূল চেতনা বিনষ্ট করা হয়েছে। স্বাধীনতার মূল চারটি স্তম্ভ থেকে রাষ্ট্রকে ভিন্ন পথে পরিচালনা করার অপচেষ্টা চালানো হয়েছে। আর তার রেশ ধরেই মাঝে মাঝেই এক ধরনের অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনা বিলুপ্ত করার অপপ্রয়াস চালায় সাম্পদায়িকতাকে উস্কে দেয়। এই অপশক্তিকে বিলুপ্ত করতে আমাদের সবার সম্মিলিত প্রয়াস চালাতে হবে। অসাম্প্রদায়িক চেতনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান, গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নন্দিতা মালাকার, মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, যুগ্ম সদস্য সচিব জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুদীব চক্রবর্তী, যুগ্ম সদস্য সচিব মনীন্দ্র চন্দ্র মণ্ডল, মানিক চন্দ্র দে প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম