Logo
Logo
×

সারাদেশ

কালীগঞ্জে কসাইয়ের বিচার চেয়ে মানববন্ধন

Icon

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৪ জুন ২০২৩, ০৭:৪৪ পিএম

কালীগঞ্জে কসাইয়ের বিচার চেয়ে মানববন্ধন

গাজীপুরের কালীগঞ্জে পচা মাংস ও অসুস্থ্ গরুর মাংসে পানি মিশিয়ে বিক্রি করায় খোকন কসাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন ভুক্তভোগীরা। 
 
মঙ্গলবার ভুক্তভোগী ও এলাকাবাসীর উদ্যোগে গাজীপুর-আজমতপুর-ইটাখোলা আঞ্চলিক মহাসড়কের আজমতপুর চৌরাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন যাবত উপজেলার জাঙ্গলিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী আওড়াখালী বাজারের খোকন কসাই পচা মাংস ও অসুস্থ গরুর মাংসে পানি মিশিয়ে বিক্রি করে আসছিল। শুধু তাই নয়, ইতোপূর্বে মৃত গরু জবাই করে মাংস বিক্রি করার অপরাধে তাকে বাজার থেকে ব্যবসা বন্ধ করে দেয় তৎকালীন বাজার বণিক সমিতি।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গরুর পচা গোস্ত বিক্রির বিষয়টি ভাইরাল হলে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। 

অভিযুক্ত খোকন কসাই গরুর মাংসে পানি মিশানো ও পচা গোস্ত বিক্রির বিষয়টি অস্বীকার করে যুগান্তরকে বলেন, একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। গরমের কারণে মাংসে গন্ধ হয়। 

ভুক্তভোগী কামরুন্নাহার, রমজান খান যুগান্তরকে বলেন, আমার বাবা মো. মোসলেহ উদ্দিন গত ৬ জুন মারা যান। পরে তার স্মরণে ৯ জুন প্রায় ৩০০ লোকের এক দোয়ার আয়োজন করা হয়। শুক্রবার সকালে স্থানীয় আওড়াখালী বাজারের মাংস ব্যবসায়ী খোকন কসাইয়ের কাছ থেকে ৪০ কেজি গরুর মাংস কিনে বস্তায় করে বাড়িতে নিয়ে যাই। বাড়িতে নিয়ে মাংসের বস্তা খুলতেই বের হয় পচা দুর্গন্ধ। পরে কসাইকে খবর দেওয়া হলে সে বাড়িতে এসে বলে গরম পানি, লবণ ও হলুদ মিশিয়ে কয়েকবার পরিষ্কার করলে দুর্গন্ধ থাকবে না। ওই মাংস ফেরত দিলে পুনরায় সে আবারো পচা মাংসের সঙ্গে অল্প ভালো মাংস মিশিয়ে দেয়। 

একই গ্রামের মতিউর রহমান মোড়ল জানান, ১৪০০ টাকা দিয়ে ২ কেজি মাংস কিনে বাড়িতে নিয়ে যাই। ওই মাংস থেকে প্রচুর পচা দুর্গন্ধ বের হলে তা ফেলে দিতে হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম