Logo
Logo
×

সারাদেশ

আশ্রয়ণ কেন্দ্রের ২১টি ঘর পুড়ে ছাই

Icon

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৩ জুন ২০২৩, ০৮:১৩ পিএম

আশ্রয়ণ কেন্দ্রের ২১টি ঘর পুড়ে ছাই

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের মাদারেরচরে আশ্রয়ণ কেন্দ্রের ২১টি ঘর পুড়ে ছাই হয়েছে। সোমবার দিবাগত রাত ৩টার এ ঘটনায় আগুন নিভাতে গিয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন।

মধ্যরাতে আশ্রয়ণ প্রকল্পের লোকজন ঘুমিয়ে ছিলেন। ঘুমন্ত লোকজন আগুন দেখে দিগ্বিদিক ছোটাছুটি করতে গিয়ে আহত হন নারী ও শিশুরা। 

‘কুরবানির ঈদের জন্য দুইটি ছাগল, কয়টা হাস-মুরগি পালছিলাম, ঘরে ধান চালসহ সব পুইড়ে গেছে, কেমনে ঈদ করুম’ আহাজারি করে কথাগুলো বলছিলেন আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত চম্পা বেগম। এ সময় পাশে থাকা প্রতিবন্ধী আবদীন আহাজারি করে কান্নাজড়িত কণ্ঠে বলছিলেন, প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর আগুনে আমাগো মাথা গুঁজার ঠাইডাও কাইরা নিল।

বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের সচিব আনছার আলী জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। একটি ঘরে আগুন লাগলে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় ২১টি ঘর পুড়ে ছাই হয়।

প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ঘরগুলোতে এলাকার অভাবী, দিনমজুর, প্রতিবন্ধীরা বসবাস করেন। ঘরে গবাদিপশু, ধান চাল সবকিছুই পুড়ে যায়। কেউ কোনো কিছুই বের করতে পারেনি। অভাবী লোকজন আসন্ন কুরবানি ঈদ উপলক্ষ্যে গরু, ছাগল, হাস মুরগি পালন করছিলেন। আগুনে পুড়ে যাওয়ায় তারা আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। 

পরিকল্পনা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে দ্রুত পুনর্বাসন করার জন্য ব্যবস্থা নেওয়া হবে। 

দেওয়ানগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা যুগান্তরকে বলেন, ২১টি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার সামগ্রী চাল, আটা, তেল বিতরণ করা হয়েছে। দ্রুত তাদের বাসস্থানের ব্যবস্থা করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম