Logo
Logo
×

সারাদেশ

ধামরাইয়ে পুলিশ ফাঁড়ির উদ্বোধন শনিবার

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি 

প্রকাশ: ০২ জুন ২০২৩, ১১:০৯ পিএম

ধামরাইয়ে পুলিশ ফাঁড়ির উদ্বোধন শনিবার

ধামরাইয়ের বন্যা গ্রামে শনিবার নতুন পুলিশ ফাঁড়ির উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এ প্রসঙ্গে নতুন থানার যৌক্তিকতা তুলে ধরে শুক্রবার ঢাকা-২০ আসনের সংসদ সদস্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ বলেন, ‘ব্রিটিশ আমলের থানাটি বর্তমান যেখানে অবস্থান সেটি উপজেলার একপ্রান্তে। সেখান থেকে বিশাল আয়তনের মধ্যে জনগণকে দ্রুত সেবা দেওয়া পুলিশের পক্ষে কঠিন হয়ে পড়ে। তাই কুশুরাতে আরেকটি থানা করার প্রস্তাবনা ছিল। কিন্তু সেটা না হওয়ায় আপাতত কুশুরা ইউনিয়নের বন্যা গ্রামে পুলিশ ফাঁড়ি স্থাপন করা হচ্ছে। পর্যায়ক্রমে আরেকটি পুলিশ ফাঁড়ি স্থাপনের চেষ্টা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, একযুগেরও বেশি সময় ধরে দাবি করে আসছিলাম ধামরাইয়ের কুশুরাতে একটি নতুন থানা করার। আমি নবম জাতীয় সংসদে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে নতুন থানা করার জন্য সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করে আসছিলাম।

তৎকালীন জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন প্রস্তাবিত থানার ভবন নির্মাণের ৯৮ শতাংশ খাসজমি ২০১৬ সালের ৯ আগস্ট পরিদর্শন করে গেছেন। সেখানে প্রস্তাবিত ‘কুশুরা থানা’ হিসেবে একটি সাইনবোর্ডও লাগানো হয়েছিল। একাধিকবার বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা তদন্তও করেছেন; কিন্তু অদ্যাবধি তা বাস্তবায়ন হয়নি। অবশেষে থানার পরিবর্তে মিলল একটি পুলিশ ফাঁড়ি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন বলেন, সম্প্রতি চুরি, ডাকাতি, ছিনতাই ও মাদক কারবার বেড়ে গেছে। এসব নির্মূলে উপজেলার দক্ষিণাঞ্চলের কুল্লা, রোয়াইল ও সূয়াপর ইউনিয়নের জন্য আরেকটি পুলিশ ফাঁড়ির প্রয়োজনীয়তা রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম