Logo
Logo
×

সারাদেশ

তারাকান্দায় ১৪৪ ধারা জারি

Icon

ময়মনসিংহ ব্যুরো/ফুলপুর প্রতিনিধি

প্রকাশ: ০২ জুন ২০২৩, ০৬:০০ পিএম

তারাকান্দায় ১৪৪ ধারা জারি

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিন দিনের জন্য ১৪৪ ধারা জারি করেছেন উপজেলা প্রশাসন। শুক্রবার ভোর থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নিজাবে রহমত জানান, বৃহস্পতিবার রাতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় উপজেলা পরিষদের নির্বাচনি পরিবেশ শান্ত রাখার জন্য শুক্রবার ভোর থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময় কোনো পক্ষই সভা, সমাবেশ, জনসংযোগ ও মিছিলসহ নির্বাচনি প্রচারণা করতে পারবে না। উত্তপ্ত পরিস্থিতি তৈরি হওয়ায় জনসাধারণের জানমালের নিরাপত্তা রক্ষায় এ আদেশ জারি করা হয়েছে বলে জানায় উপজেলা প্রশাসন।

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের জানান, গত রাতে সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পালটাধাওয়া, সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন সমর্থক আহত ও গুলিবিদ্ধ হন। এদের মধ্যে তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সংঘর্ষ চলাকালে দেড় ঘণ্টা শেরপুর-ময়মনসিংহ সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক থাকলেও উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। উপজেলা সদরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। 

ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকার বকুল বলেন, পরাজয় জেনে নৌকা প্রার্থীর সমর্থকরা অতর্কিত হামলা করেছে। উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল মান্নানের নেতৃত্বে হামলা হয়েছে। ভাঙচুর করা হয়েছে নির্বাচনি অফিস ও দোকানপাট।

নৌকার প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হক বলেন, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমাদের লোকজনের ওপর হামলা চালালে তা প্রতিহত করা হয়। তারা হামলা করে আমাদের বেশ কয়েকজন কর্মীকে আহত করেছে। 

আগামী ১২ জুন তারাকান্দা উপজেলা পরিষদ নিবার্চন অনুষ্ঠিত হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম