Logo
Logo
×

সারাদেশ

বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

Icon

যুগান্তর প্রতিবেদন, নবাবগঞ্জ

প্রকাশ: ২৮ মে ২০২৩, ০৭:৪০ পিএম

বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে দোহার ও নবাবগঞ্জ উপজেলা প্রশাসন। রোববার বেলা ১১টায় দোহার ও নবাবগঞ্জ উপজেলা পরিষদ সভা কক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় আলোচকরা বলেন, শোষিত-বঞ্চিত বাঙালির অধিকার আদায়ের লক্ষ্যে বঙ্গবন্ধু ডাক দিয়েছিলেন স্বাধীনতা সংগ্রামের। বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে ১৯৭১ সালের ২৬ মার্চ বাঙালি ঝাঁপিয়ে পড়ে স্বাধীনতা আদায়ের সশস্ত্র সংগ্রামে। স্বাধীনতা পরবর্তী ফ্যাসিবাদ ও সাম্রাজ্যবাদ বিরোধী অবস্থান এবং শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে রাজনীতি এবং রাষ্ট্র পরিচালনা করায় ১৯৭৩ সালের ২৩ মে বিশ্ব শান্তি পরিষদ কর্তৃক বঙ্গবন্ধুকে জুলিও কুরি শান্তি পদকে ভূষিত করা হয়।

জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আলমগীর হোসেন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম।

অপরদিকে নবাবগঞ্জে প্রধান অতিথি ছিলেন নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নাসির উদ্দিন আহমেদ ঝিলু। সভাপতিত্ব করেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান।

এসব আলোচনা সভায় উপস্থিত ছিলেন- দোহার পৌর মেয়র আলমাস উদ্দিন, নবাবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিকদার, ওসি সিরাজুল ইসলামসহ বীর মুক্তিযোদ্ধা, উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম