Logo
Logo
×

সারাদেশ

এক সপ্তাহ ধরে কর্মবিরতিতে নাচোলের দলিল লেখকরা

Icon

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ ) প্রতিনিধি

প্রকাশ: ২২ মে ২০২৩, ০৪:০০ পিএম

এক সপ্তাহ ধরে কর্মবিরতিতে নাচোলের দলিল লেখকরা

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমীর বিরুদ্ধে ঘুসবাণিজ্যের অভিযোগ উঠেছে। ফাতেমীর দৌরাত্ম্যের এক সপ্তাহ থেকে দলিল লেখা বন্ধ রেখেছেন দলিল লেখকরা। এতে ভোগান্তিতে পড়েছেন জমির ক্রেতা-বিক্রেতারা।

জানা গেছে, গত সপ্তাহে নাচোল সাব-রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) হিসাবে দায়িত্ব পালন করছেন গোমস্তাপুর উপজেলা সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমী। গতকাল রোববার সপ্তাহে একদিন জমি রেজিস্ট্রি করার কথা থাকলেও কোনো দলিল সম্পাদন করেননি দলিল লেখকরা। অথচ এর আগে নাচোল সাব-রেজিস্ট্রি অফিসে সপ্তাহে প্রায় ১০০ থেকে ২০০টি দলিল সম্পাদন হতো।

নাচোল সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক নেজাপুর এলাকার আমিনুল ইসলাম অভিযোগ করে বলেন, বর্তমান সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমী সেরেস্তা খরচের নামে দলিলপ্রতি বেশি ঘুস চাওয়ার কারণে আমরা দলিল লেখকরা তার কাছে কোনো দলিল সম্পাদন করছি না।
তিনি আরও বলেন, সাব-রেজিস্ট্রার সেরেস্তা খরচ বেশি চাচ্ছে আবার সঠিক কাগজপত্র ছাড়া দলিলও সম্পাদন করবেন না, তাই আমরা কোনো দলিল রেজিস্ট্রি করাতে যাচ্ছি না।

নাম না প্রকাশ করার শর্তে অন্য এক দলিল লেখক বলেন, নাচোল সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমী ইচ্ছামতো দলিল রেজিস্ট্রি করেন।

রফিক নামের এক ব্যক্তি জমি রেজিস্ট্রি করতে এলে দলিল লেখকরা জানান, আমরা দলিল লেখকরা কোনো দলিল সম্পাদন করছি না, নতুন স্যার এলে তখন আসবেন।

অভিযোগের বিষয়ে মতামত জানতে নাচোল সাব-রেজিস্ট্রার রাফায়েল ফাতেমীর সঙ্গে যোগাযোগ করা হলে ঘুসের অভিযোগটি অস্বীকার করেন। তিনি বলেন, দলিল লেখকরা সিন্ডিকেট করে আমার কাছে দলিল সম্পাদন করছেন না।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা রেজিস্ট্রার আফছানা বেগমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দলিল সম্পাদন হচ্ছে না নাচোল সাব-রেজিস্ট্রি অফিসে তা আমার জানা নেই। তবে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 


    

 

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম