Logo
Logo
×

সারাদেশ

বিএসএফের গুলিতে বাংলাদেশি শ্রমিক আহত

Icon

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ২১ মে ২০২৩, ১১:০০ পিএম

বিএসএফের গুলিতে বাংলাদেশি শ্রমিক আহত

ফাইল ছবি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভুতিরপুকুর সীমান্ত এলাকার সাও নদীতে নুড়িপাথর সংগ্রহ করতে গিয়ে বিএসএফের গুলিতে পলাশ (৩৫) নামে এক বাংলাদেশি পাথর শ্রমিক গুরুতর আহত হয়েছেন। রোববার দুপুরে এ ঘটনা ঘটে। আহত পলাশ বগুলাহগি গ্রামের আব্দুর রহমানের ছেলে।

পারিবারিক সূত্র জানায়, দুপুর ২টার সময় ভুতিরপুকুর গ্রামের সীমান্তের সাও নদীতে বেশ কয়েকজন সহযোগীর সঙ্গে নুড়িপাথর সংগ্রহ করছিলেন পলাশ। এ সময় ভারতের টেপরাভিটা ১৯৫ বিএসএফ ব্যাটালিয়নের টহল দল নদীর পাড়ে থাকা চা বাগান থেকে শ্রমিকদের ওপর কয়েক রাউন্ড গুলি ছোড়ে। 

একটি গুলি পলাশের পেটের বাম পাশে লাগলে পানিতে পড়ে যান তিনি। অন্য শ্রমিকরা পালিয়ে গেলেও কয়েকজন শ্রমিক ঘুরে এসে তাকে উদ্ধার করে পরিবারের সদস্যদের সহায়তায় প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল যোবায়েদ হাসান জানান, খবর পেয়ে বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। এ ঘটনায় প্রতিবাদ জানানো হয়েছে। এ বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম