Logo
Logo
×

সারাদেশ

বিশ্বসেরা গবেষকদের তালিকায় বাউয়েটের ১৭ শিক্ষক

Icon

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

প্রকাশ: ১৮ মে ২০২৩, ১০:৫৫ পিএম

বিশ্বসেরা গবেষকদের তালিকায় বাউয়েটের ১৭ শিক্ষক

বিশ্বসেরা গবেষকদের তালিকায় স্থান পেয়েছেন বাগাতিপাড়ার বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) ১৭ জন শিক্ষক। 

সম্প্রতি এলপার ডগার সাইন্টিফিক ইন্ডেক্স ২০২৩ র্যাংকিংয়ে প্রকাশিত বাংলাদেশের ১৮০টি বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের মধ্যে বাউয়েট ৪৯তম স্থান অর্জন করেছে। 

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বসেরা গবেষকদের তালিকায় স্থান পাওয়া বাউয়েট শিক্ষকদের মধ্যে প্রথম স্থানে রয়েছেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম। তিনি কেমিক্যাল সায়েন্স গবেষণা ক্ষেত্রে বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেছেন। 

তালিকার অন্যরা হলেন- সিই বিভাগের বিভাগীয় প্রধান ও ডিন অধ্যাপক ড. প্রকৌশলী মো. রশিদুল হাসান, আইসিই বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মো. রুবেল বাশার, ইইই বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহমুদুল হাসান মুবিন, ইইই বিভাগের সহকারী অধ্যাপক শুভজিৎ কুমার সিংহ, পদার্থবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান এবং প্রক্টর প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহারুল ইসলাম, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. ওমর ফারুক, সিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. প্রকৌশলী মো. মাহমুদুর রহমান, আইসিই বিভাগের সহকারী অধ্যাপক পার্থ প্রতিম দেবনাথ, ইইই বিভাগের প্রভাষক মো. আব্দুল-আল আজমাইন, সিএসই বিভাগের প্রভাষক সুব্রত কুমার পাল, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক মো. বরকত উল্লাহ, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. মুক্তার হোসেন, আইসিই বিভাগের প্রভাষক মো. নাজমুল হুসাইন এবং পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. নূরুল ইসলাম।

প্রথম স্থান অর্জনকারী শিক্ষক ড. মো. সাইফুল ইসলাম তার অনুভূতি ব্যক্ত করে বলেন, বিশ্বসেরা র্যাংকিংয়ে বাউয়েট শিক্ষকরা স্থান করে নেওয়ায় আমি খুব আনন্দিত এবং এটা অনেক সম্মান ও গৌরবের বিষয়। তাই শিক্ষকদের শিক্ষকতার পাশাপাশি গবেষণা কাজে আরও বেশি মনোযোগী হওয়ার জন্য আহ্বান জানান তিনি। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল (অব.) বিশ্বসেরা গবেষকদের তালিকায় বাউয়েটের ১৭ জন শিক্ষক অন্তর্ভুক্ত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম