Logo
Logo
×

সারাদেশ

ধান কাটা নিয়ে সংঘর্ষে কৃষক নিহত

Icon

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

প্রকাশ: ১৮ মে ২০২৩, ১০:৪৬ পিএম

ধান কাটা নিয়ে সংঘর্ষে কৃষক নিহত

সাঁথিয়ায় ধান কাটা নিয়ে দুপক্ষের সংঘর্ষে আব্দুল আওয়াল (৫০) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় উভয়পক্ষে আহত হয়েছেন অন্তত ১৫ জন। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সেলন্দা গ্রামে বাধার বিলে এ ঘটনা ঘটে। আওয়াল ওই গ্রামের মৃত খোরশেদ আলীর ছেলে। 

আহতদের সাঁথিয়া, পাবনা সদর হাসপাতাল এবং সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, বাধার বিলের জমি নিয়ে আমজাদ আলীর সঙ্গে একই গ্রামের মুজিবর রহমানের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। জমি নিয়ে গ্রামের প্রধানরা ইতোপূর্বে সালিশও করেছেন। ওই জমিতে চলতি মৌসুমে ধান রোপণ করেন মুজিবর রহমান। বৃহস্পতিবার সকালে ওই বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যান আমজাদ আলী ও তার লোকজন। এতে বাধা দেন মুজিবর রহমান ও তার লোকজন। এ সময় কথা কাটাকাটি থেকে দুইপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। 

নাগডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজ সংঘর্ষ ও নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। এ নিয়ে আগেও সালিশ দরবার করা হয়েছে। 

সাঁথিয়া থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য লাশ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আর পরিবারের পক্ষ থেকে মামলা করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি বলেও জানান ওসি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম