Logo
Logo
×

সারাদেশ

ঘূর্ণিঝড় মোখা: ২০ মে পর্যন্ত মাছ ধরা বন্ধ

Icon

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি 

প্রকাশ: ১৩ মে ২০২৩, ০৭:৫৪ পিএম

ঘূর্ণিঝড় মোখা: ২০ মে পর্যন্ত মাছ ধরা বন্ধ

ঘূর্ণিঝড় ‘মোখার’ তাণ্ডব মোকাবিলায় আবহাওয়া অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী মাছ ধরার ট্রলারগুলো উপকূলের কাছাকাছি নোঙর করা হচ্ছে।  আগামী ২০ মে পর্যন্ত মাছ ধরা বন্ধ।  এদিকে সচেতনার জন্য মাইকিং করা হচ্ছে।

বঙ্গোপসাগর উপকূলীয় রায়পুর-জুঁইদণ্ডি ঘুরে দেখা যায়, সাপমরা খাল, গোদার পাড়া খাল, নজুমিয়া খালসহ ছোট ছোট খালে মাছ ধরার ট্রলারগুলো নোঙর করা হয়েছে।  এছাড়া বিভিন্ন ঘাট থেকে ট্রলারগুলো এনে নোঙর করে রাখা হয়েছে জুঁইদণ্ডি এলাকায়। 

উঠান মাঝির ঘাট কমিটির সভাপতি নাছির উদ্দীন বলেন, আগামী ২০ মে পর্যন্ত মাছ ধরা বন্ধ। এখন সবকিছু গুছিয়ে নেওয়ার সময়।  ট্রলারগুলো যে যেখানে পেরেছে নিরাপদ স্থানে নোঙর করে রেখেছে। 

উপকূলীয় রায়পুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমিন শরীফ বলেন, ঘূর্ণিঝড়ের আভাস পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা সাইক্লোন সেন্টারগুলো প্রস্তুত করেছি। যে সমস্ত জায়গায় বেড়িবাঁধ ঝুঁকিপূর্ণ সেসব স্থানে সংস্কার করা হয়েছে। সচেতনতার জন্য মাইকিং করা হচ্ছে। ভূমিমন্ত্রী এবং ইউএনও এলাকার সার্বিক বিষয়ের খবরা-খবর নিচ্ছেন। 

আনোয়ারা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপপি) সহকারী পরিচালক নজরুল ইসলাম বলেন, কয়েকদিন ধরে ঘূর্ণিঝড় মোকাবিলায় কাজ করা হচ্ছে।  আজ শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম