Logo
Logo
×

সারাদেশ

লক্ষ্মীপুরে যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যা: আরও ২ আসামি গ্রেফতার

Icon

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ১২ মে ২০২৩, ০৩:৫১ এএম

লক্ষ্মীপুরে যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যা: আরও ২ আসামি গ্রেফতার

লক্ষ্মীপুরে যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যায় আরও ২ আসামি গ্রেফতার

লক্ষ্মীপুরে আলোচিত যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব ইমাম হত্যা মামলায় আরও দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- মামলার ১৫ নম্বর আসামি রাকিব হাসান ওরফে স্যুটার রাকিব ও অজ্ঞাতনামা তালিকায় মো. লিটন প্রকাশ চান মিয়া। পরে তাদের দেওয়া তথ্যমতে একটি রিভলভার ও একটি পাইপগান উদ্ধার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার দিন রাত ৮টার দিকে নিজ কার্যালয়ে জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে নোমান-রাকিব হত্যা মামলার ১৭ আসামিকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এরমধ্যে এজাহারনামীয় ১০ জন ও অজ্ঞাতনামা আসামি হিসেবে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার রাকিব (৩২) দত্তপাড়া ইউনিয়নের বড়পাড়া গ্রামের সিরাজুল হকের ছেলে এবং লিটন (৪৩) বশিকপুরের বাসিন্দা। 

এসপি জানান, নোমান-রাকিব হত্যা মামলায় র্যা ব ও কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি) পুলিশকে সহযোগিতা করে আসছে। সিটিটিসি ও পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে স্যুটার রাকিবসহ লিটনকে ঢাকা থেকে গ্রেফতার করেছে। পরে তাদের দেওয়া তথ্যমতে বশিকপুরে অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করা হয় এবং স্থানীয় বদিউজ্জামান বাড়ি এলাকায় খালের কচুরিপানার নিচ থেকে দেশীয় লোহার তৈরি একটি পুরাতন রিভলভার ও একটি দেশীয় লোহার তৈরি পাইপগান উদ্ধার করা হয়। 

এ ঘটনায় দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক বেলায়েত হোসেন বাদী হয়ে রাকিব-লিটনের বিরুদ্ধে অস্ত্র আইনে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। 

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দারবাজার এলাকায় জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিবকে গুলি করে হত্যা করা হয়। এ সময় সন্ত্রাসীরা তাদের ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল নিয়ে যায়। পরদিন রাতে নিহত নোমানের বড় ভাই ও বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

এতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম জিহাদীকে প্রধান করা ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫ জনকে আসামি করা হয়। মামলায় গ্রেফতার ৩নং আসামি ফয়সাল দেওয়ান ও ১৮ নং আসামি কদু আলমগীর হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম