Logo
Logo
×

সারাদেশ

‘দয়া করে আপনারা কেউ দাফন করুন’

Icon

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি 

প্রকাশ: ০৯ মে ২০২৩, ০৭:৫৮ পিএম

‘দয়া করে আপনারা কেউ দাফন করুন’

ঘাটাইলে নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে এলেঙ্গা-ভূঞাপুর আঞ্চলিক সড়কের সিংগুরিয়া বাসস্ট্যান্ড এলাকা থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

জানা যায়, সিংগুরিয়া বাসস্ট্যান্ড এলাকার পশ্চিমপাড়া কবরস্থানের জামে মসজিদের পাশে একটি কার্টনে নবজাতক দেখতে পান এলাকাবাসী। পরে ওই কার্টনটি মসজিদের কাছে নিয়ে রেখে পুলিশকে খবর দেওয়া হয়। উদ্ধার হওয়া নবজাতকের সঙ্গে একটি চিরকুট পাওয়া যায়। এতে লেখা ছিল- ‘দয়া করে আপনারা কেউ দাফন করুন, কিছু টাকা রেখে গেলাম। বাচ্চাটা ১২ ঘণ্টা বেঁচে ছিল।’ নবজাতকের সঙ্গে কার্টনে এক হাজার টাকাও ছিল। এই নবজাতকটি দেখতে স্থানীয় ও আশপাশের এলাকার বিভিন্ন লোকজন ভিড় করেন।

মসজিদের ইমাম গোলাম মোস্তফা জানান, ফজরের নামাজ ও সকালে মক্তব শেষে বাড়িতে ধানের কাজ করছিলাম। এ সময় খবর আসে মসজিদের দরজার পাশে একটি রাইসকুকার রাখা। রাইসকুকারের কার্টনটি দেখে কেউ কেউ ধারণা করছিল অন্যকিছু থাকতে পারে। তাই ভয়ে কেউ কার্টনটি খুলতে সাহস পাচ্ছিল না। এরপর মসজিদে এসে দেখি সামনের দরজার পাশে কার্টন। পরে মসজিদ কমিটির লোকজনদের সঙ্গে নিয়ে তা খুলে দেখি ফুটফুটে এক মৃত নবজাতক ও সঙ্গে লেখা যুক্ত এক টুকরো কাগজ রয়েছে। তারপর পুলিশকে খবর দিলে নবজাতকটি উদ্ধার করে।

জানতে চাইলে ঘাটাইল থানার ওসি মো. লোকমান হোসেন যুগান্তরকে বলেন, সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল থেকে কার্টনসহ নবজাতকটির লাশ উদ্ধার ও সুরতাহাল শেষে থানায় নিয়ে আসা হয়। নবজাতকটির ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম