Logo
Logo
×

সারাদেশ

চুপিসারে আ.লীগ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ০৮ মে ২০২৩, ১০:৩৯ পিএম

চুপিসারে আ.লীগ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

প্রার্থী নিয়েই যেখানে দলের অভ্যন্তরে নানান কথা, সেখানে চুপিসারে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। 

সোমবার বিকালে সিলেটের আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে মনোনয়পত্র সংগ্রহ করা হয়। সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার কার্যালয়ের মিডিয়া কর্মকর্তা সৈয়দ কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিনিধির মাধ্যমে ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

খোদ নৌকার প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে আমি কিছুই জানি না। 

তিনি বলেন, সাংবাদিকের ফোনেই মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি জানতে পারলাম। 

মিডিয়া উপকমিটির সদস্য সচিব ও মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রাথমিকভাবে কোনো তথ্য দিতে পারেননি। কিছুক্ষণ পর তিনি মোবাইল ফোনে জানান, দলীয় প্রার্থীর ব্যক্তিগত স্টাফ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি সবাইকে নিয়ে আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র জমা দেবেন।

মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীকে ফোন করা হলে তিনি রিসিভ করলেও কোনো কথা না বলে কেটে দেন। ফোন রিসিভের সময় ওই প্রান্তে সমাবেশের মাইকের আওয়াজ শোনা যায়। 

এদিকে গতকাল সোমবার পর্যন্ত আনোয়ারুজ্জামানসহ সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মোট পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করলেন। সোমবার আনোয়ারুজ্জামান চৌধুরী ছাড়াও দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ইসলামী আন্দোলনের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান। 

এর আগে মনোনয়ন সংগ্রহ করা ৩ স্বতন্ত্র প্রার্থী হলেন- মোহাম্মদ আবদুল হানিফ কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান ও সামছুন নুর তালুকদার। এছাড়াও সোমবার পর্যন্ত কাউন্সিলর পদে ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে (মহিলা) ৭২ জন ও ৪২টি সাধারণ ওয়ার্ডে ২৪৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তফসিল অনুযায়ী, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে, বাছাই ২৫ মে। আপিল কর্তৃপক্ষের কাছে আপিল দায়েরের শেষ সময় ২৮ মে। আর আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ৩১ মে। প্রত্যাহারের শেষ সময় ১ জুন, প্রতীক বরাদ্দ ২ জুন ও ভোট ২১ জুন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম