Logo
Logo
×

সারাদেশ

স্ত্রী হত্যায় যাবজ্জীবন পাওয়া স্বামী দুই যুগ পর গ্রেফতার

Icon

ফেনী প্রতিনিধি

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩, ০৭:১৮ পিএম

স্ত্রী হত্যায় যাবজ্জীবন পাওয়া স্বামী দুই যুগ পর গ্রেফতার

ছবি: যুগান্তর

ফেনীর পরশুরামে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক স্বামী মোহাম্মদ ইব্রাহিমকে দুই যুগ পর গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মোহাম্মদ ইব্রাহিম প্রকাশ মুন্সী মিয়া (৫৯) উপজেলা মির্জানগর ইউনিয়নের উত্তর কাউতলী গ্রামের মৃত আলী আহাম্মদের ছেলে। 

২৪ বছর পলাতক থাকার পর শুক্রবার রাতে গাজীপুর থেকে মোহাম্মদ ইব্রাহিমকে গ্রেফতার করে শনিবার সকালে পরশুরাম থানার পুলিশের কাছে সপোর্দ করেছে র‌্যাব। পরশুরাম থানা পুলিশ শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠিয়েছে।

ইব্রাহিম পারিবারিক কলহের জেরে ১৯৯৭ সালের ২৩ জুন তার স্ত্রী আনোয়ারা আক্তারকে (৩০) গলাকেটে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই দেলোয়ার হোসেন চৌধুরী বাদী হয়ে মোহাম্মদ ইব্রাহিম প্রকাশ মুন্সী মিয়ার বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

তদন্তকারী কর্মকর্তা আসামি মোহাম্মদ ইব্রাহিমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। চার্জ গঠন করে বিচারকার্য শেষে ফেনী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ১৯৯৯ সনের ২ নভেম্বর মোহাম্মদ ইব্রাহিমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই বছর সশ্রম কারাদণ্ড দেন। রায়ের পর থেকে মোহাম্মদ ইব্রাহিম প্রকাশ মুন্সী মিয়া পলাতক ছিল।

পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম জানান, ২৪ বছর পলাতক থাকা স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার করে শনিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম