Logo
Logo
×

সারাদেশ

হতদরিদ্রদের পচা চাল দেওয়ার অভিযোগ

Icon

যুগান্তর প্রতিবেদন, আমতলী (বরগুনা)

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ১০:২২ পিএম

হতদরিদ্রদের পচা চাল দেওয়ার অভিযোগ

ঈদ উপহারের বিশেষ ভিজিএফের পচা চাল পেয়েছেন আমতলীর হতদরিদ্ররা। তাদের অভিযোগ এ চাল মানুষের খাওয়ার অনুপোযোগী, হাঁস-মুরগিকে খাওয়াতে হবে। 

বৃহস্পতিবার গুলিশাখালী, কুকুয়া ও আঠারোগাছিয়া ইউনিয়ন ঘুরে দেখা গেছে, জনপ্রতিনিধিরা চাল বিতরণ করছেন। ওই বিতরণকৃত চালের মধ্যে অনেক চাল পচা। চাল লাল, কালো ও ধূসর বর্ণ ধারণ করেছে। পোকায় খেয়ে নষ্ট করে ফেলেছে। চালের মধ্যে পোকা হাঁটছে।

উপজেলা ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা মো. হুমায়ুন কবির প্রধানমন্ত্রীর ঈদ উপহার খাদ্য সহায়তাকে পুঁজি করে হতদরিদ্রদের জন্য পচা চাল সরবরাহ করেছেন বলে অভিযোগ করেন জনপ্রতিনিধিরা। ওই চাল বাধ্য হয়ে জনপ্রতিনিধিরা হতদরিদ্রদের মধ্যে বিতরণ করেছেন। দ্রুত তদন্তসাপেক্ষে হুমায়ুন কবিরের শাস্তি দাবি করেছেন জনপ্রতিনিধি ও উপকারভোগীরা। 

আঠারোগাছিয়া ইউনিয়নের ট্যাগ অফিসার উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মাহমুদ সেলিম বলেন, খাদ্যগুদাম থেকেই পচা চাল সরবরাহ করা হয়েছে। আমাদের কিছুই করার নেই। 

গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এইচএম মনিরুল ইসলাম মনি বলেন, সরকারি খাদ্যগুদাম থেকে চাল দেওয়া হয়েছে। সেই চাল পচা হলেও আমি বলতে পারি না। 

এ অভিযোগের বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা হুমায়ুন কবির জানান, গুদামে কোনো পচা চাল নেই। গুদাম থেকে পচা চাল সরবরাহ করা হয়নি। 

তবে হতদরিদ্ররা পচা চাল পেল কোথায়? এমন প্রশ্নের সদুত্তর দিতে পারেননি তিনি।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, বিষয়টি আমার জানা নেই। খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে সত্যতা পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম