Logo
Logo
×

সারাদেশ

১০ টাকায় ঈদ বাজার!

Icon

সুজানগর (পাবনা) প্রতিনিধি

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৩, ১১:০৭ পিএম

১০ টাকায় ঈদ বাজার!

ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। নতুন কিছু ছাড়া ঈদের খুশি আর আনন্দে যেন অনেকটা অপূর্ণতা থেকে যায়। আসন্ন ঈদকে কেন্দ্র করে সমাজের বিত্তবানরা পোশাক-জুতাসহ নানা কিছু কিনে থাকেন; কিন্তু সমাজের নিম্নআয়ের মানুষের পক্ষে তা অনেকাংশেই সম্ভব হয়ে ওঠে না। এ ভাবনাকে সামনে রেখেই অসহায়, সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের মানুষের মুখে হাসি ফোটাতে মাত্র ১০ টাকায় পছন্দের ঈদ বাজারের আয়োজন করেছে আবুল কাশেম ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। 

মঙ্গলবার সকালে পৌর বাজারের আবুল কাশেম প্লাজায় এ ঈদ বাজারের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলাম ও পৌর মেয়র রেজাউল করিম রেজা। 

এ সময় আওয়ামী লীগ নেতা কুতুব উদ্দিন, গণমাধ্যমকর্মী মোহাম্মদ আলী, মনিরুজ্জামান, এমএ আলিম রিপন, পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক সানজিদা ইয়াসমিন টুম্পা, সদস্য এসএম সোহাগ হোসেন, রুবেল হোসেন, আব্দুর রহমান, শরিফ শাওন, ওমর ফারুক, আনিছুর রহমান ও এসএম নিয়াজুল হাসান রিয়াদ উপস্থিত ছিলেন। 

উদ্বোধনের পর থেকেই বড় ও ছোটদের পোশাকসহ নানা ঈদ সামগ্রী মাত্র ১০ টাকায় এ বাজার থেকে কিনছেন নিম্নআয়ের ক্রেতারা।

আয়োজকরা জানান, অসহায় দরিদ্র মানুষের ঈদ আনন্দে যেন ভাটা না পড়ে, সেই লক্ষ্যে মাত্র ১০ টাকার বিনিময়ে অসহায়দের হাতে ঈদের পোশাকসহ অন্যান্য সামগ্রী তুলে দিতেই এমন আয়োজন করেছেন তারা। এমন ভিন্নধর্মী আয়োজনে বেশ আনন্দিত হয়ে উঠেন অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষ। মাত্র ১০ টাকায় পছন্দের পণ্য হাতে পেয়ে খুশিতে আত্মহারা হন ছোট-বড় সব বয়সিরা।

নামমাত্র মূল্যে পছন্দের পণ্য সুবিধাবঞ্চিত এসব মানুষদের হাতে তুলে দিতে পেরে সন্তুষ্টির কথা জানান আয়োজকরাও। সানজিদা ইয়াসমিন টুম্পা বলেন, ১০ টাকায় ঈদ বাজারের আয়োজন করার পেছনে সবচেয়ে বড় কারণ হচ্ছে- কেউ যেন মনে না করেন যে, তিনি কারও কৃপা বা সাহায্য নিয়েছেন। 

এ বাজার পবিত্র ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত চলমান থাকবে বলেও জানান তিনি। 

তিনি আরও বলেন, ২০২০ সালে যাত্রা শুরুর পর থেকে অটিজম শিশুদের কল্যাণে কাজ করা, পথ শিশুদের শিক্ষাদান, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন সমাজসেবা ও উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান প্রয়াত আবুল কাশেমের নামে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী এ সংগঠনটি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম