Logo
Logo
×

সারাদেশ

সোহরাব উদ্দিনের মৃত্যুরহস্য উদঘাটনে মামলার দাবি

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ১০:৫৫ পিএম

সোহরাব উদ্দিনের মৃত্যুরহস্য উদঘাটনে মামলার দাবি

গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক শিল্পপতি মো. সোহরাব উদ্দিনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন মহানগর বিএনপির নেতারা। 

রোববার বিকালে বাসন থানার বাসন সড়ক এলাকায় সোহরাব উদ্দিনের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে সব বক্তাই এ অভিযোগ করে মৃত্যুরহস্য উদঘাটন ও দায়ীদের বিরুদ্ধে মামলার দাবি জানান। 

অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেন, রাজনীতির নামে যারা প্রতারণা করছে তারাই সোহরাবের মৃত্যুর জন্য দায়ী। অচিরেই সোহরাবের মৃত্যুরহস্য উদঘাটনের জন্য মামলা করা হবে। 

হাসান সরকার আরও বলেন, আসন্ন নির্বাচনে আওয়ামী লীগকে খালি মাঠে ছেড়ে দেওয়া হবে না। দল সিদ্ধান্ত গ্রহণ করলে আমরা গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগকে মোকাবিলা করব। দল সিদ্ধান্ত না নিলে আমরা কৌশল গ্রহণ করব। 

তিনি বলেন, ৯৩ ভাগ মুসলমানের এ দেশে ইসলামি চেতনা ছাড়া অন্য কোনো চেতনা চলতে পারে না। ইসলামি চেতনা ধারণ ছাড়া সফল হওয়া যায় না। 

৯০-এর ছাত্রনেতাদের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শ্রমিক দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মো. সালাহ উদ্দিন সরকার বলেন, সোহরাব উদ্দিন বিএনপির একজন তৃণমূলের ত্যাগী নেতা ছিলেন। তিনি একজন ধার্মিক ব্যক্তি হিসেবে সবসময় সৎ জীবনযাপন করতেন। কখনো মিথ্যা কথার আশ্রয় নিতেন না। নিয়ম শৃঙ্খলার মধ্যে চলতেন। রাজনৈতিক পদই তার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে বলে আমি মনে করি। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি- তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তার বড় ভাই নুরুল ইসলাম জীবিত থাকলে অবশ্যই এতদিনে এ মৃত্যুরহস্য উদঘাটন হয়ে যেত। 

অনুষ্ঠানে পরিবারের পক্ষে বক্তব্য দেন সোহরাব উদ্দিনের ছেলে রায়হান আহমেদ হৃদয়। 

সাবেক ভিপি এএম আশরাফ হোসেন টুলুর সভাপতিত্বে ও ভিপি জয়নাল আবেদীন তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সাবেক উপজেলা চেয়ারম্যান আফজাল হোসেন কায়সার, বাসন থানা বিএনপির সাবেক সভাপতি বসির আহমেদ বাচ্চু, মহানগর জাসাস সভাপতি সৈয়দ হাসান জুন্নুরাইন সোহেল। 

এ সময় উপস্থিত ছিলেন- স্বতন্ত্র মেয়রপ্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি, মহানগর বিএনপি নেতা হুমায়ুন কবীর রাজু, মো. সরাফত হোসেন, জসিম উদ্দিন ভাট, অ্যাডভোকেট জিএস মিজানুর রহমান, কাউন্সিলর তানভীর আহমেদ, সাজ্জাদুর রহমান মামুন, আব্দুল আওয়াল, এসএম জহিরুল ইসলাম সবুজ, মো. সেলিম রানা, ইঞ্জিনিয়ার ইদ্রিস আলী, নূরুল ইসলাম দীপু প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম