Logo
Logo
×

সারাদেশ

বাগেরহাটে সাংবাদিকের বাড়ি দখলচেষ্টার অভিযোগ

Icon

বাগেরহাট প্রতিনিধি 

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ১০:৫৭ পিএম

বাগেরহাটে সাংবাদিকের বাড়ি দখলচেষ্টার অভিযোগ

বাগেরহাটের রনবিজয়পু এলাকার বাসিন্দা সিনিয়র নারী সাংবাদিক নাদিয়া শারমিনের বাড়ির দখলচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ সময় বাড়ির কেয়ারটেকারকে মারধর ও বাড়ি ছেড়ে দিতে হুমকি দেওয়া হয়েছে।

গত ১১ মার্চের এ ঘটনায় থানায় মামলা হলেও কোনো প্রতিকার না পেয়ে আদালতের শরণাপন্ন হয়েছেন ভুক্তভোগীরা।

বাড়ি দখলচেষ্টা ও মারধরের সঙ্গে স্থানীয় আনোয়ার শেখ নামে এক ব্যক্তি জড়িত বলে মামলায় অভিযোগ করা হয়েছে।   

সাংবাদিক নাদিয়ার অভিযোগ, আনোয়ার শেখ এলাকার প্রভাবশালী হওয়ায় পুলিশ তাকে গ্রেফতার করছে না। পুলিশের কাছে ন্যায়বিচার না পেয়ে তিনি আদালতের শরণাপন্ন হয়েছেন। 

মামলা সূত্রে জানা যায়, গত ১১ মার্চ সকালে আসামি আনোয়ার শেখ ও তার লোকজন শাবল ও লাঠি নিয়ে নাদিয়া  শারমিনের বাড়িতে প্রবেশ করে কেয়ারটেকার ইউনুসকে মারপিট করেন। প্রতিবেশীরা ছুটে এলে আসামিরা তাকে হত্যার হুমকি দিয়ে চলে যায়। ওইদিন আহত ইউনুস শেখকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। 

এ ঘটনায় ১২ মার্চ বাগেরহাট মডেল থানায় আনোয়ার শেখ ও তার ছেলে সাদমান শেখকে আসামি করে মামলা করেন ইউনুস শেখ। পরদিন ১৩ মার্চ সকালে আবারও আসামিরা ক্ষিপ্ত হয়ে হামলা চালায়। এ সময় আনোয়ার, তার ছেলে সাদমান ও স্ত্রী নাজমা বেগম ইউনুস শেখের বিছানার কম্বল বালিশে আগুন ধরিয়ে দিয়ে তাকে বাড়ি ছেড়ে দিতে হুমকি দেন। 

কোনো উপায় না পেয়ে ১৩ মার্চ আনোয়ার শেখ, তার ছেলে সাদমান ও স্ত্রী নাজমা বেগমকে আসামি করে বাগেরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন ভুক্তভোগীরা।

এ  বিষয়ে সাংবাদিক নাদিয়া শারমিন যুগান্তরকে জানান, আমরা এতিম দুই বোন পেশাগত কারণে ঢাকায় অবস্থান করায় বাগেরহাটে থাকতে পারি না। আমাদের জমি বাড়ি দেখাশোনা করেন কেয়ারটেকার ইউনুস শেখ। স্থানীয় প্রভাবশালী আনোয়ার শেখ আমাদের জমি দখলে নিতে দীর্ঘদিন ধরে অপচেষ্টা চালিয়ে আসছেন। এজন্য কৌশল হিসেবে তিনি আমাদের বাড়ির কেয়ারটেকার ইউনুসকে মারপিট ও ভয়-ভীতি দেখিয়ে এলাকা ছাড়া করতে চাইছেন। 

তিনি বলেন, থানায় অভিযোগ করেও প্রতিকার পাইনি।  আসামি আনোয়ার বাগেহাটের নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটের জমির দালাল। প্রতারণার দায়ে ইতোমধ্যে ওই রিয়েল এস্টেটের মালিক জেলে রয়েছেন। তবে তার অনুসারীরা এখনও সাধারণ মানুষের জমি দখলের চেষ্টায় লিপ্ত। তাই প্রভাবশালী এ জমির দালাল চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আদালতের শরণাপন্ন হয়েছি।

অভিযোগ অস্বীকার করে আনোয়ার শেখ যুগান্তরকে বলেন, ঘরে লোক দিয়ে কৌশলে আগুন লাগিয়ে উল্টো আমার নামেই মামলা করেছেন তারা।  নাদিয়া শারমিন ও তার বোন সাদিয়া আফরিনের প্রকৃত কোনো জমি নাই। তারা দুই বোন নানা কৌশলে দীর্ঘদিন ধরে আমাদের হয়রানি করে আসছে।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা বাগেরহাট মডেল থানার  এসআই মো. তরিকুল ইসলাম যুগান্তরকে বলেন, ওই বাড়ির কেয়ারটেকার ইউনুস শেখকে মারধরের ঘটনায় থানায় মামলা হয়েছে। তবে তার ঘর, কম্বল ও বালিশে আগুন দেওয়ার পর আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তখন ভুক্তভোগীদের থানায় অভিযোগ দেওয়ার কথা বললেও তারা এড়িয়ে যান। তবে আদালত থেকে আসামিরা জামিন পেলে আমাদের কিছু করার থাকে না। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম