Logo
Logo
×

সারাদেশ

‘নতুন শিক্ষাক্রমকে বিতর্কিত করতে তৎপর কুচক্রী মহল’

Icon

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ১১:২৩ পিএম

‘নতুন শিক্ষাক্রমকে বিতর্কিত করতে তৎপর কুচক্রী মহল’

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. গোলাম কবির বলেছেন, নতুন শিক্ষাক্রমকে বিতর্কিত করতে কুচক্রী মহল বিভিন্নভাবে অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। উপজেলা পর্যায়ে বইমেলার আয়োজনে সবার মধ্যে বই পড়ার আগ্রহ বাড়বে। বই প্রেমিক হতে হবে, বই পড়ার কোনো বিকল্প নেই, বেশি বেশি বই পড়তে হবে। শিক্ষার্থীদের বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টি করাতে হবে।

উপজেলা পরিষদ চত্বরে তিন দিনব্যাপী কেন্দুয়া বইমেলা-২০২৩ এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উদ্বোধন শেষে আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি বলেন, বই পড়ে কেউ দেউলিয়া হয় না। বই পড়তে হবে। তাছাড়া শেখ হাসিনার নেতৃত্বে স্মাট বাংলাদেশ গড়তে  সবাইকে এগিয়ে যেতে হবে।

কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক লাইমুন হোসেন ভূঞার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও প্রতিরোধ যোদ্ধা অসিত কুমার সরকার সজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লেখক নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালাল, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুল হক ভূঞা, জেলা প্রেস ক্লাবের সাবেক সম্পাদক শ্যামলেন্দ পাল।

বইমেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। দর্শক, ক্রেতা ও পাঠকের জন্য রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। এ বইমেলায় ২০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ঝংকার শিল্পী গোষ্ঠী ও বিটিভির শিল্পী প্রদীপ কুমার পণ্ডিত।

কেন্দুয়া রিপোর্টার্স ক্লাব আয়োজিত এ বছরের বইমেলার প্রতিপাদ্য হচ্ছে- ‘পড়বো বই গড়বো দেশ, আঁধার হবে নিরুদ্দেশ’।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম