Logo
Logo
×

সারাদেশ

বঙ্গবন্ধুই প্রথম দেশে মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন করেছেন: সুজিত রায় নন্দী

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১০ মার্চ ২০২৩, ০৫:৩৭ পিএম

বঙ্গবন্ধুই প্রথম দেশে মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন করেছেন: সুজিত রায় নন্দী

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে প্রথম মাদ্রাসা শিক্ষা বোর্ড ও ইসলামী ফাউন্ডেশন গঠন করেছেন।

শুক্রবার চাঁদপুর ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসা ২০২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ছবক ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এ সময় মাদ্রাসার আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নগদ অর্থ ও সম্মাননা দেওয়া হয়। 

সুজিত রায় নন্দী বলেন, ১৯৭১ সালে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ নির্দেশনায় মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী ও কর্মমুখী করার উদ্যোগ গৃহীত হয়। তারই ধারাবাহিকতায় মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমূল পরিবর্তন এনেছেন। এখন মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করা হয়েছে।’মাদ্রাসা শিক্ষার উন্নয়নে শেখ হাসিনার যুগান্তকারী অবদান কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি। 

তিনি আরও বলেন, ফরক্কাবাদ এ মাদ্রাসার জমি আমাদের পূর্বপুরুষেরই সম্পত্তি। আমরা এলাকার ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে এ সম্পত্তি দান করেছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি সৈয়দ আহমেদ পাটওয়ারী। বিশেষ অতিথির বক্তব্য দেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির কো-অর্ডিনেটর আখলাকুর রহমান মাইনু, ত্রাণ উপকমিটির সদস্য ও বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী শেখ জাহাঙ্গীর আলম, মাদ্রাসার স্থায়ী দাতা সদস্য রহুল আমিন পাটোয়ারী।

মাদ্রাসার উপাধ্যক্ষ হেলাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চলনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলাম।

এছাড়া শুক্রবার বিকালে চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজ গান্ধী ভবন মিলানায়তনে শিল্পপতি মরহুম জিএম কাদের স্মরণে শোকসভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে সুজিত রায় নন্দী বলেন, জিএম কাদের ছিলেন আওয়ামী লীগের জন্য ত্যাগী ও নিবেদিত কর্মী। সাধারণ জনগণের জন্য সব সময়ই কাজ করেছেন, অসহায় মানুষের পাশে ছিলেন মৃত্যু পর্যন্ত। তার অবদান বালিয়াবাসী সব সময় স্মরণ রাখবে। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন তিনি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম