Logo
Logo
×

সারাদেশ

ল্যাপটপ-ক্যামেরাসহ ৮ লাখ টাকার মালামাল লুট

Icon

খুলনা ব্যুরো

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ১১:১০ পিএম

ল্যাপটপ-ক্যামেরাসহ ৮ লাখ টাকার মালামাল লুট

খুলনার দৌলতপুর থানা নির্বাচন অফিসে গ্রিল কেটে চুরির ঘটনা ঘটেছে।

নির্বাচন অফিসের সার্ভার রুম থেকে ৩টি ল্যাপটপ, ১টি ক্যামেরা, ১টি ডিজিটাল প্যাড, ৫টি ল্যাপটপের পাওয়ার এ্যাডাপটার, ৪টি ল্যাপটপ ব্যাগ, ১টি ইন্টারনেট রাউডার, ১টি পকেট রাউডার, ১টি পোর্টএ্যাবল হার্ড ডিস্ক এবং ১টি নকিয়া মোবাইল চুরি হয়।

এসবের আনুমানিক মূল ৭ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা। এ ঘটনায় দৌলতপুর থানা পুলিশ বুধবার বিকেলে মো. নয়ন খাঁ (২০) এবং সোহেল শেখ (২১) নামে দুই যুবককে আটক করেছে।

তারা প্রাথমিকভাবে চুরির সঙ্গে সম্পৃক্ততা থাকার বিষয়টি স্বীকার করেছে। জানা যায়, গত ৬ মার্চ নগরীর দৌলতপুর থানার নতুন রাস্তার মোড় সংলগ্ন নির্বাচন অফিসের সবাই কাজ শেষ করে রাত সাড়ে ৮টার দিকে চলে যায়।

গত ৭মার্চ নির্বাচনের অফিসের কম্পিউটার অপারেটর ফেরদৌস হাসান শাওন অফিসে গিয়ে দেখতে পায় নিচের বারান্দার দক্ষিণ পাশের গ্রিল কাটা এবং কয়েকটি জানালার গ্রিলও কাটা। তখন তিনি মোবাইল ফোনে দৌলতপুর থানা নির্বাচন অফিসার এটি এম শামীম মাহমুদকে বিষয়টি জানান।

এরপর নির্বাচন অফিসারের উপস্থিতিতে কম্পিউটার অপারেটর শাওন, রেকসানা সুলতানা, স্ক্যানিং অপারেটর জাকিয়া সুলতানা এবং অফিস সহকারী খুরশিদ জাহানসহ সবাই সার্ভার রুমে গিয়ে মালামাল লুটের বিষয়টি দেখতে পায়।

পরবর্তীতে থানা নির্বাচন অফিসার এটি এম শামীম মাহমুদ লিখিত আকারে বিষয়টি দৌলতপুর থানা পুলিশকে অবহিত করেন।লিখিত অভিযোগে অজ্ঞানাতা আসামি করা হয়।
এ ঘটনার পর দৌলতপুর থানা পুলিশ আশেপাশে সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে।

পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে খালিশপুরের লিবার্টি মোড় এলাকার জয়নাল খা’র ছেলে নয়ন খা এবং একই থানার নয়াবাটি এলাকার হাসান শেখের ছেলে সোহেল শেখকে আটক করে মালামালগুলো উদ্ধার করে পুলিশ।

দৌলতপুর থানার ওসি কাজী কামাল হোসেন যুগান্তরকে জানান, চুরির ঘটনায় দৌলতপুর থানার নির্বাচন কর্মকর্তা গত ৭ মার্চ অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন। আমাদের সোর্সের মাধ্যমে নয়ন ও সোহেলকে আটক করি। তাদের বাসা থেকে চুরির মালামাল উদ্ধারকরি।আসামিদের বিরুদ্ধে দিঘলিয়া ও খালিশপুর থানায় চুরির মামলা
রয়েছে। তারা পেশাদার চোর এবং নির্বাচন অফিসের চুরির বিষয়টি তারা স্বীকার করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম