Logo
Logo
×

সারাদেশ

চেয়ারম্যানকে বাসায় ঢুকে গুলি, সড়কে আগুন জ্বালিয়ে প্রতিবাদ

Icon

নরসিংদী প্রতিনিধি

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৪ পিএম

চেয়ারম্যানকে বাসায় ঢুকে গুলি, সড়কে আগুন জ্বালিয়ে প্রতিবাদ

নরসিংদীর শিবপুরে বাড়িতে ঢুকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলি করেছে দুর্বৃত্তরা। এতে গুরুত্বর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। তার শরীরে অস্ত্রোপচার করে দুটি গুলি বের করা হয়। এখনো জ্ঞান ফিরেনি।

শনিবার ভোর সোয়া ৬টার দিকে শিবপুর থানাসংলগ্ন নিজ বাসার ড্রইং রুমে এ ঘটনা ঘটে। গুলির শব্দ শুনে পাশের রুম থেকে স্বজনরা বেরিয়ে এলে অস্ত্র উঁচিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। 

খবর পেয়ে পুলিশ গোয়েন্দা পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে প্রবীণ এই রাজনীতিকের ওপর সন্ত্রাসী হামলায় ক্ষুব্ধ স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ সুশীল সমাজের লোকজন। এ ঘটনার পর থেকে পুরো উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। 

উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলির খবর ছড়িয়ে পড়লে ও সমর্থক শত শত নেতাকর্মী থানা ও তার বাড়ির সামনে জড়ো হয়। এর আগে তার ভাই রবিউল আওয়াল খান কিরন এমপিকেও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

শিবপুর মনোহরদী সড়কসহ শহরের বিভিন্ন সড়কে টায়ার ও কাঠ জ্বালিয়ে আগুন লাগিয়ে সড়ক অবরোধ করা হয়। ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল বের করেন। 

ঢাকা মনোহরদী সড়কের শিবপুর কলেজ গেট, শিবপুর বাসস্ট্যান্ডসহ বেশ কয়েকটি স্থানে রাস্তায় গাছ ফেলে বেরিকেড দেওয়া হয়। এতে দূরপাল্লার যান চলাচল বন্ধ হয়ে যায়। 

দুপুর পৌনে ১টার দিকে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে সড়ক থেকে অবরোধ তুলে নিয়ে যান চলাচল স্বাভাবিক করেন।

পুলিশ জানায়, নরসিংদীর শিবপুরে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খান শনিবার ভোরে নামাজ আদায় করতে বাড়ি থেকে বের হয়ে মসজিদে যান। সেখান থেকে নামাজ আদায় করে বাড়িতে ফিরে আসেন।

এ সময় তার মোবাইলে আরিফ নামে এক ব্যাক্তি ফোন করে মসজিদের ব্যাপারে কথা বলতে ৩ জন লোক পাঠিয়েছে বলে জানায়। পরে সকাল সোয়া ৬টার দিকে মাস্ক পরা ৩ যুবক মসজিদের অনুদান ও উন্নয়ন সংক্রান্ত বিষয় নিয়ে হারুন খানের সঙ্গে কথা বলতে আসেন। 

কলিং বেল চাপলে হারুন খান নিজেই গেট খুলে দেন। তাদের ড্রয়িং রুমে বসিয়ে অপ্যায়ন করার জন্য পাশের রুমে যাচ্ছিলেন হারুন খান। পেছন দিকে ঘোরার সঙ্গে সঙ্গে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে পরপর কয়েকটি গুলি করেন।

এ সময় তিনি মাটিতে লুটিয়ে পড়েন। গুলির শব্দ পেয়ে পাশের রুম থেকে স্বজনরা বেরিয়ে আসলে দুর্বৃত্তরা অস্ত্র উঁচিয়ে পালিয়ে যায়। 

পরে তাকে প্রথমে শিবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় ।

গুলির বিষয়টি নিশ্চিত করে শিবপুর থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, মুখোশধারী ৩ দুর্বৃত্ত চেয়ারম্যান সাহেবকে পেছন থেকে গুলি করেছেন। জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম