Logo
Logo
×

সারাদেশ

মহম্মদপুরে শীতে অসহায়ের মাঝে কম্বল বিতরণ

Icon

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৩, ০৪:০৪ পিএম

মহম্মদপুরে শীতে অসহায়ের মাঝে কম্বল বিতরণ

সারাদেশে হঠাৎ করেই ঘন কুয়াশা আর কনকনে শীত জেঁকে বসেছে সারা দেশে। মাগুরা জেলার অবস্থা একই রকম। রোদের দেখা মেলে না দিনের কোন সময়। হতদরিদ্র অনেকে মোটা কাপড়ের অভাবে কাজে যেতে পারে না। আবার অনেকে বিকাল হলেই বাড়ি থেকে আর বাইরে বের হচ্ছে না।

এই কনকনে শীতের মধ্যে মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল বিভিন্ন রাস্তার ছিন্নমুল অসহায়, প্রতিবন্ধী ও উপজেলার বিভিন্ন এতিমখানায় এতিন শিশুদের মাঝে কম্বল বিতরণ করেন। এ সময় তার সঙ্গে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মমিনুল ইসলাম, যুগান্তরের সাংবাদিক মো. মাসুদ রানা উপস্থিত ছিলেন। 

গভীর রাতে গ্রামে গ্রামে গিয়ে অসহায় এসব মানুষকে নিজের হাতে কম্বল দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এখন তিনি আলোচনায়। উপজেলা প্রশাসনের তথ্যানুসারে, এ বছর মহম্মদপুর উপজেলায় সরকারি কম্বল আসে চার হাজারের মতো।

গভীরাতে কম্বল পেয়ে শারীরিক প্রতিবন্ধী মহুবার মোল্যা (৫৫) বলেন, আগের বারের চেয়ে, এবার ঠাণ্ডা খুব বেশি পড়ছে। রাতে হইলে কনকনে ঠাণ্ডা পড়ে। ঠাণ্ডার কাপড় নাই  বলে আগুন পুয়াই। কাপড় কিনার টাহাও নাই। প্রতিবন্ধী ভাতার টাহা দিয়ে খুব কষ্টে দিন যায়। এত দিন এই শীতে অনেক কষ্ট করি আছি। আমাগের টিএনও একটা কম্বল দিয়ে গেছে। এই কম্বল আমার খুব দরকার ছিল। আল্লাহ টিএনওকে অনেক দিন বাচায় রাখুক। 

কম্বল পেয়ে রায়পাশা গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী নুরু মিয়া (৬০)  মুখে স্বস্তির হাসি দেখা গেল। তিনি বলেন, নদী ভাঙন এলাকায় আমাগের বাড়ি। এই জাড়ে  একখান কম্বলের জন্য অনেকের কাছে গেছি। কেউ দেই নাই। আমাগের টিএনও আসে দিয়ে গেছে। 

এ বিষয়ে মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল যুগান্তরকে বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে। তিনি সমাজের বিত্তবানরা যারা আছেন তাদের প্রতি অনুরোধ জানিয়েছেন- একটু এগিয়ে এসে অসহায়-গরিব মানুষেরা শীতের হাতে একটি শীতবস্ত্র তুলে দিই। তাহলে এসব মানুষ শীত থেকে রক্ষা পাবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম