Logo
Logo
×

সারাদেশ

ধামরাইয়ে গ্যাস বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধ

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৩, ০২:১৯ পিএম

ধামরাইয়ে গ্যাস বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধ

ঢাকার ধামরাইয়ে একটি বাসায় গ্যাস বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের পাঁচজন দগ্ধ হয়েছেন। পাইপের লিকেজ থেকে এ বিস্ফোরণ ঘটে বলে জানা গেছে। 

দগ্ধদের জরুরী ভিত্তিতে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে। 

শনিবার ভোর ৫টার দিকে ধামরাই পৌর শহরের কুমড়াইল কবরস্থান সংলগ্ন দোতলা বাড়ির নিচতলায় এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

বিস্ফোরণে দগ্ধরা হলেন- গার্মেন্টসকর্মী মঞ্জুরুল (৩২), তার স্ত্রী জোসনা (২৫), তাদের দেড় বছরের মেয়ে মরিয়ম, স্ত্রীর বড় বোন হোসনা (৩০) এবং ভাগ্নি সাদিয়া (১৮)। তাদেরকে দ্রুত  উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান প্রতিবেশীরা। 

ওই বাড়ির দোতলার ভাড়াটিয়া নিজাম শেখ জানান, ভোরে তারা যখন পরিবারের লোকজন নিয়ে ঘুমিয়ে ছিলেন তখন বিকট একটি শব্দ শুনতে পান। এরপর ভবনের নিচতলা থেকে ধোঁয়া উঠতে দেখেন। সঙ্গে সঙ্গে নিচতলায় গিয়ে দেখেন বাসাটির ভেতর পাঁচজন দগ্ধ অবস্থায় কাতরাচ্ছেন। 

আর আগুনে বিছানার কিছুটা অংশ পুড়ে গেছে। পরে তাদেরকে দ্রুত উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে নিয়ে যান। 

স্বজনদের ধারণা, ভোরে রান্নার জন্য উঠে আগুন জ্বালানোর পর লিকেজ থেকে জমে থাকা গ্যাসের কারণে বিস্ফোরণ হয়ে তারা দগ্ধ হয়েছেন।

বার্ন ইন্সটিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আব্দুল আউয়াল হোসেন জানান, তাদের সবার শরীরের বেশীরভাগ অংশই পুড়ে গুরুতর দগ্ধ হয়ে গেছে। 

দগ্ধ মঞ্জুরুল ইসলামের বাড়ি নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায়। তারা এ বাড়িতে ভাড়া থেকে একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করে বলে নিশ্চিত করেছেন প্রতিবেশীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম