Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বিশ্বের শীর্ষ ২ শতাংশ বিজ্ঞানীর তালিকায় এআইইউবির তিন শিক্ষক

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৫ পিএম

বিশ্বের শীর্ষ ২ শতাংশ বিজ্ঞানীর তালিকায় এআইইউবির তিন শিক্ষক

বিশ্বের শীর্ষ ২ শতাংশ বিজ্ঞানীর তালিকায় স্থান পেয়েছেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর তিন জন শিক্ষক। এআইইউবি এর বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জসিম উদ্দিন; বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের কম্পিউটার সাইন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ ফিরোজ মৃধা এবং প্রকৌশল অনুষদের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. নওশাদ আমিন।

বৈজ্ঞানিক গবেষণা এবং উদ্ভাবনে ব্যতিক্রমী অবদানের জন্য এই অসাধারণ সম্মান পেয়েছেন তারা। এআইইউবি এর তিন জন শিক্ষকের নাম সম্প্রতি যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠান এলসেভিয়ের তালিকায় প্রকাশিত হয়। গবেষকরা বিশ্বব্যাপী সমস্ত বিজ্ঞানীদের প্রায় ২ শতাংশ প্রতিনিধিত্ব করেন।

স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি এবং এলসেভিয়ারের শীর্ষ ২% বিজ্ঞানীদের তালিকায় স্থান পাওয়ায় তাদেরকে অভিনন্দন জানিয়েছেন এআইইউবি পরিবার। গত ২২শে সেপ্টেম্বর ২০২৪ তাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এআইইউবি ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য জনাব ইশতিয়াক আবেদীন। এই স্বীকৃতি বিশ্বে গবেষণা পরিচালনার জন্য এআইইউবি-এর অবস্থানকে ভবিষ্যতে আরও সুদৃঢ় করবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম