Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ট্রাস্ট ব্যাংকের নতুন এমডি আহসান জামান চৌধুরী

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ১০:১১ পিএম

ট্রাস্ট ব্যাংকের নতুন এমডি আহসান জামান চৌধুরী

ট্রাস্ট ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসাবে নিয়োগ পেয়েছেন আহসান জামান চৌধুরী। গত ১০ জুলাই থেকে ব্যাংকের পরিচালনা পর্ষদ তাকে এ পদে নিয়োগ দেন। 

আহসান জামান চৌধুরী ২০২০ সালের নভেম্বরে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার (সিবিও) পদে পদোন্নতি পান। তিনি ২০১৬ সালের ২১ আগস্ট সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কর্পোরেট ব্যাংকিংয়ের প্রধান হিসাবে ট্রাস্ট ব্যাংকে যোগদান করেন এবং ব্যাংকের ব্যবসায়িক কর্মকান্ডের বিভিন্ন ইতিবাচক পরিবর্তন ও পরিষেবা প্রচলনের মাধ্যমে বেশকিছু কার্যকরি পদক্ষেপ নেন।

আহসান জামান চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। পরে ১৯৮৬ সালে এবি ব্যাংক লিমিটেডে কর্মজীবন শুরু করেন এবং পরবর্তীতে ১৯৯৮ সালে ইস্টার্ন ব্যাংক লিমিটেডে যোগদান করেন। সেখানে কর্মরত থাকাকালে তিনি চট্টগ্রাম ও সিলেটের কর্পোরেট ও কনজিউমার ব্যাংকিংয়ের আঞ্চলিক প্রধান ও ব্যাংকের স্পেশাল এসেট ম্যানেজমেন্ট বিভাগের প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন। এছাড়াও তিনি এবি ও ইস্টার্ন ব্যাংকের বিভিন্ন কর্পোরেট শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

দীর্ঘ ব্যাংকিং কর্মজীবনে তিনি ফান্ড ম্যানেজমেন্ট, কনজুমার ব্যাংকিং, এসএমই ব্যাংকিং, কর্পোরেট ব্যাংকিং, অপারেশন ম্যানেজমেন্ট, প্রজেক্ট ফাইন্যান্সিং, বিজনেস ডেভেলপমেন্ট ও স্পেশাল এসেট ম্যানেজমেন্টসহ বিভিন্ন সেক্টরে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি দেশে ও বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন। 

আহসান জামান চৌধুরী বিবাহিত জীবনে এক কন্যা ও এক পুত্রের পিতা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম