Logo
Logo
×

কর্পোরেট নিউজ

আইডিএলসি ফাইন্যান্স- এর টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবিলিটি রেটিংয়ে শীর্ষ স্থান অর্জন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৭:৫৬ পিএম

আইডিএলসি ফাইন্যান্স- এর টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবিলিটি রেটিংয়ে শীর্ষ স্থান অর্জন

১১ জুলাই আইডিএলসি ফাইন্যান্স ২০২৩ সালের বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবিলিটি রেটিং তালিকায় টানা চতুর্থবারের মত অন্তর্ভুক্ত হয়েছে। ২০২১ থেকে প্রতি বছর আইডিএলসি ফাইন্যান্স তাদের টেকসই নীতি ও কর্পোরেট দায়বদ্ধতার জন্য এই স্বীকৃতি পেয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবিলিটি রেটিং মূলত পাঁচটি সূচকের ওপর ভিত্তি করে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর টেকসই রেটিং বা মান যাচাই করে। সূচকগুলো হলো টেকসই অর্থায়ন, সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম, পরিবেশবান্ধব প্রকল্পে অর্থায়ন, টেকসই কোর ব্যাংকিং সূচক ও ব্যাংকিং সেবার পরিধি এবং এটি ৯৯ পয়েন্ট স্কেলে নির্ধারিত হয়। ২০২৩ সালে, আইডিএলসি ফাইন্যান্স পুনরায় প্রমাণ করেছে যে তারা টেকসই প্রবৃদ্ধিতে নেতৃত্ব দিচ্ছে এবং দেশের শীর্ষস্থানীয় নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন (এনবিএফআই) হিসেবে তাদের অবস্থান অটুট রেখেছে। 

বাংলাদেশ ব্যাংকের সাম্প্রতিক প্রকাশিত তালিকা অনুযায়ী, আইডিএলসি ফাইন্যান্সের ধারাবাহিক প্রচেষ্টা তাদের এই সাফল্য পেতে সাহায্য করেছে।

“বাংলাদেশ ব্যাংক দ্বারা আমাদের আর্থিক খাতে টেকসই প্রচেষ্টার স্বীকৃতির জন্য আমরা সম্মানিত,” বলেন এম জামাল উদ্দিন, সিইও ও ম্যানেজিং ডিরেক্টর, আইডিএলসি ফাইন্যান্স পিএলসি। “এই অর্জন আমাদের ইএসজি নীতিগুলোকে আমাদের ব্যবসায়িক কার্যক্রমে একীভূত করার প্রতিশ্রুতি প্রতিফলিত করে এবং আমাদের টেকসই ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রাণিত করে।”

আইডিএলসি ফাইন্যান্সের টেকসই উদ্যোগগুলির কিছু মূল দিক হল:

•    সাসটেইনেবল এবং সবুজ অর্থায়ন সমাধান: আইডিএলসি এমন প্রকল্পগুলিতে অর্থায়নে অগ্রণী ভূমিকা পালন করছে যা পুনর্নবীকরণযোগ্য জ্বালানি, জ্বালানি দক্ষতা এবং অন্যান্য পরিবেশবান্ধব কার্যক্রম প্রচার করে।
•    সামাজিক উন্নয়ন কর্মসূচি: আইডিএলসি বিভিন্ন সামাজিক উদ্যোগকে সক্রিয়ভাবে সমর্থন করে যা তাদের সেবা প্রদানকারী সম্প্রদায়ের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে।
•    শক্তিশালী শাসন ব্যবস্থা এবং আর্থিক মানদণ্ড: কোম্পানিটি উচ্চমানের কর্পোরেট শাসন ব্যবস্থা বজায় রাখে, যা সমস্ত কার্যক্রমে স্বচ্ছতা এবং দায়বদ্ধতা নিশ্চিত করে এবং এর ফলশ্রুতিতে শক্তিশালী আর্থিক মানদণ্ড বজায় রাখে।

আইডিএলসি ফাইন্যান্স উদাহরণ স্থাপন করতে এবং টেকসই সংস্কৃতি গড়ে তুলতে অঙ্গীকারবদ্ধ। আইডিএলসি বৈশ্বিক সেরা অনুশীলনগুলির সাথে সঙ্গতিপূর্ণ কৌশল অবলম্বন এবং বাস্তবায়ন অব্যাহত রেখেছে যা টেকসই অথনীতি গঠনে সহায়ক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম