Logo
Logo
×

কর্পোরেট নিউজ

আম সংগ্রহ ও পাল্পিং কার্যক্রম শুরু আকিজ বেভারেজের 

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৫ জুন ২০২৪, ০১:১৩ পিএম

আম সংগ্রহ ও পাল্পিং কার্যক্রম শুরু আকিজ বেভারেজের 

প্রতি বছরের ন্যায় এবছরও আম সংগ্রহ এবং পাল্পিং কার্যক্রম শুরু করেছে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড। বর্তমান বাজারে প্রতিষ্ঠানটি জনপ্রিয় সব ম্যাঙ্গো ফ্রুট ড্রিংকস ও ম্যাঙ্গো বার তৈরির উদ্দেশ্যে নাটোর, নওগাঁ, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে মানসম্মত আম সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। 

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি.জানিয়েছে, গত ৬ জুন থেকে চাঁপাইনবাবগঞ্জ এ অবস্থিত আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি. এর পাল্প প্রসেসিং ফ্যাক্টরিতে আম সংগ্রহ এবং পাল্পিং কার্যক্রম এর শুভ উদ্বোধন করা হয়। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এবছর প্রায় ২০ হাজার মেট্রিক টন আম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কোম্পানীটি। এই আম সংগ্রহ এবং পাল্পিং কার্যক্রম আগামী আগস্ট মাস পর্যন্ত চলমান থাকবে।

আকিজ ফুড অ্যান্ড বেভারেজের পরিচালক (অপারেশন্স) সৈয়দ জহুরুল আলম জানান, ‘একমাত্র আকিজ ফুড অ্যান্ড বেভারেজ সরাসারি বাগান থেকে উন্নত মানের আম সংগ্রহ করে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে পাকানোর ব্যবস্থা নিশ্চিত করে। পরর্তীতে সংগৃহীত আম থেকে অত্যাধুনিক মেশিনে হাতের কোনো স্পর্শ ছাড়াই এসেপ্টিক পদ্ধতিতে ম্যাঙ্গো পাল্প প্রস্তুত করা হয়।’ 

বাংলাদেশে একমাত্র এই প্রতিষ্ঠানটিই শুরু থেকেই এসেপ্টিক পদ্ধতিতে ম্যাঙ্গো পাল্প তৈরি করে আসছে এবং এই পদ্ধতিতে পাল্প সংরক্ষণের জন্য কোনোরূপ প্রিজারভেটিভ ব্যবহারের প্রয়োজন হয় না। 

উল্লেখ্য, বাংলাদেশে একমাত্র আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি.এর কাছেই রয়েছে সর্বাধুনিক জার্মান টেকনোলজির এসেপ্টিক জুস ফিলিং লাইন, যা শতভাগ প্রিজারভেটিভ মুক্ত। ফলে, ফ্রুট ড্রিংকসের গুনগত মান ও স্বাদ থাকে অক্ষুন্ন।-বিজ্ঞপ্তি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম