Logo
Logo
×

কর্পোরেট নিউজ

এআইইউবিতে শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১১:১৮ পিএম

এআইইউবিতে শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মঙ্গলবার, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) ও গোলটেবিল বাংলাদেশের এর যৌথ উদ্যোগে এবং ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশের সহযোগিতায় শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা শীর্ষক সেমিনার এআইইউবিতে অনুষ্ঠিত হয়েছে। 

সেমিনারের মূল লক্ষ্য ছিল শিক্ষার্থীদের জন্য নিরাপদ এবং আনন্দদায়ক ভ্রমণ নিশ্চিত করার উপর গুরুত্বপূর্ণ তথ্য আদান প্রদান করা। শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা বিষয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন জনাব এজাজ মাহমুদ রনি, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, ঢাকা রাউন্ড টেবিল-১ এবং গোলটেবিল বাংলাদেশের সাবেক সভাপতি। 

এ সময় তিনি পর্যটন খাতের বৃদ্ধি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পর্যটন নিরাপত্তা, নতুন আন্তর্জাতিক বিমানবন্দর এবং মেরিন ড্রাইভের মতো সম্ভাবনা সম্পর্কে আলোচনা করেন। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম. ডি. নাইমুল হক পিপিএম, পুলিশ সুপার, ঢাকা অঞ্চল, ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ। এসময় আরো উপস্থিত ছিলেন জনাব মাহমুদুল হাসান, প্রভাষক, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, ব্যবসায় প্রশাসন অনুষদ, এআইইউবি; মিসেস মোমেনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার, ঢাকা অঞ্চল, ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ। 

আলোচকরা পর্যটকদের নিরাপত্তায় বাংলাদেশ পুলিশ এবং ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ-এর গুরুত্বপূর্ণ ভূমিকা পর্যটন শিল্পের সম্প্রসারণ, বিশ্ববিদ্যালয়ের পর্যাটন বিষয়ক একাডেমিক প্রোগ্রাম, শিক্ষার্থীদের ভ্রমণ নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইন প্রয়োগকারী উদ্যোগ, স্মার্ট ট্যুরিস্ট পুলিশের প্রযুক্তি, যোগাযোগ, নিরাপত্তা এবং সম্পৃক্ততা নিয়ে বিশদ আলোচনা করেন। 

সেমিনারে সমাপনী বক্তব্য প্রদান করেন এআইইউবি-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সাইফুল ইসলাম। তিনি তার বক্তব্যে ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ এবং রাউন্ড টেবিল বাংলাদেশকে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম