Logo
Logo
×

কর্পোরেট নিউজ

টাইমস হায়ার এডুকেশন ইমপ্যাক্ট র‌্যাংকিং ২০২৪

এ গৌরবময় অবস্থানে বশেমুরকৃবি

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ০৪:১৫ পিএম

এ গৌরবময় অবস্থানে বশেমুরকৃবি

যুক্তরাজ্যভিত্তিক বিখ্যাত শিক্ষা সাময়িকী টাইমস হায়ার এডুকেশন (THE) ইমপ্যাক্ট র‌্যাংকিং ২০২৪ এ মর্যাদাপূর্ণ স্থান অর্জন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি)। ১২৫টি দেশের ২১৫২টি বিশ্ববিদ্যালয়ের ওপর মূল্যায়ন করা গত ১২ জুনে প্রকাশিত তথ্য অনুযায়ী বশেমুরকৃবি জাতীয়ভাবে নবম এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে। 

জাতিসংঘের ১৭ টি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDG) এর  উপর এ র‌্যাংকিং প্রকাশ করা হয়েছে যেখানে জিরো প্রভার্টিতে বশেমুরকৃবি বৈশ্বিক শীর্ষ  ২০১-৩০০ তম অবস্থানে রয়েছে যা দেশের ভিতর দ্বিতীয় এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম। অন্যদিকে কোয়ালিটি এডুকেশনে ৬০১-৮০০ তম এবং লিঙ্গ সমতায় ৬০১-৮০০ তম অবস্থান নিশ্চিত করে। 

বিশ্ববিদ্যালয়ের পরিচালিত কর্মকান্ড, গবেষণা ও সফলতার ভিত্তিতে প্রকাশিত এবারের ইমপ্যাক্ট র‌্যাংকিংয়ে দেশের ৮টি সরকারি ও ১১ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অবস্থানের উল্লেখ রয়েছে। ২০২৪ এর এ গৌরবময়  র‌্যাংকিংয়ে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী  বৈশ্বিক শীর্ষ প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে যথাক্রমে অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি এবং  ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনিভার্সিটি। এর আগে ধারাবাহিক সফলতা অব্যাহত রেখে গত ৭ জুনে প্রকাশিত দ্যা ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাংকিংস ফর ইনোভেশন (WURI) ২০২৪ এ টেকনোলজি ক্যাটেগরিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে শীর্ষ স্থান অর্জন করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম