Logo
Logo
×

কর্পোরেট নিউজ

আলোচনা সভার আয়োজন করল ইডকল ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০৯:৪৭ পিএম

আলোচনা সভার আয়োজন করল ইডকল ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি

ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেদ (ইডকল) এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) সম্প্রতি ঢাকায় আইইউবি এর ক্যাম্পাসে “গ্রিন ফাইন্যান্স ল্যান্দস্কেপ ইন বাংলাদেশঃ অপর্চূনিটি ইন সাস্টেইনেবল ফাইন্যান্স সেক্টর” শীর্ষক একটি প্যানেল আলোচনার আয়োজন করে।

এই অনুষ্ঠানে বাংলাদেশে গ্রিন ফাইন্যান্সের বর্তমান অবস্থা এর সুযোগ এবং চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করার জন্যে আর্থিক ও শিক্ষা খাতের বেশ কিছু বিশেষজ্ঞরা একত্রিত হন। ইডকলের হেড অব রিনিউয়েবল এনার্জী, মোঃ এনামুল করিম পাভেল পরিবেশ বান্ধব প্রকল্পে ইডকলের অর্থায়ন এবং সাফল্যের উপর মূল প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

ইডকলের নির্বাহী পরিচালক ও সিইও, জনাব আলমগীর মোরসেদ, ইডকলের হেড অব রিনিউয়েবল এনার্জী মোঃ এনামুল করিম পাভেল, ডঃ মোঃ খালেদ সাইফুল্লাহ, সহকারী অধ্যাপক ও প্রধান, অর্থনীতি বিভাগ, আইইউবি, এবং আইইউবির ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের প্রধান এবং সহকারী অধ্যাপক, ডঃ সাফায়েত রহমান, প্যানেলিস্ট হিসেবে আলোচনায় অংশ নেন। প্যানেল আলোচনার উদ্দেশ্য ছিল সাসটেইনেবল ফাইন্যান্সের জ্ঞান, অভিজ্ঞতা এবং এই খাতে অর্থায়নের সর্বোত্তম অনুশীলনগুলি সম্পর্কে সবাইকে অবগত করা।

ইডকলের নির্বাহী পরিচালক ও সিইও জনাব আলমগীর মোরসেদ বাংলাদেশে গ্রিন ফাইন্যান্স নিয়ে আলোচনা করার জন্য এমন একটি সুসংগঠিত প্ল্যাটফর্মের সুবিধা করে দেওয়ার জন্য আইইউবির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বাংলাদেশে গ্রিন ফাইন্যান্সের ক্রমবর্ধমান গুরুত্ব, বিশেষ করে জলবায়ু পরিবর্তন প্রশমন ও অভিযোজনের প্রেক্ষাপটে এর প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

ইডকল একটি টেকসই আগামীর জন্য সবুজ ও পরিবেশবান্ধব প্রকল্পে অর্থায়ন অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম