Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বিসিএসআইআর এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চুক্তি সই

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২৪, ০৯:৫৯ পিএম

বিসিএসআইআর এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চুক্তি সই

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহের মাঝে প্রযুক্তির সম্প্রসারণ ও পারস্পরিক গবেষণা সহযোগিতার জন্য আজ দুপুর ১২.০০ টায় বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর সভাকক্ষে চুক্তি স্বাক্ষরিত হয়। উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন পরিষদের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আফতাব আলী শেখ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ এর ভেটেরিনারি সায়ন্স অনুষদের ডীন অধ্যাপক ড. মো: আব্দুল আওয়াল এবং বিসিএসআইআর-এর সদস্য (প্রশাসন) মো: দেলোয়ার হোসেন। 

প্রধান অতিথির ভাষণে মাননীয় চেয়ারম্যান মহোদয় বলেন, “বিজ্ঞান গবেষণাকে এগিয়ে নিতে হলে বিজ্ঞান ও প্রযুক্তিকে ভালবাসতে হবে। তিনি আরও বলেন যে, কৃষি বিজ্ঞানীরা আজ কৃষি বিজ্ঞানকে ভালবেসে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার জন্য নেতৃত্ব দিচ্ছে তেমনিভাবে আমাদেরকে ও বিজ্ঞানকে ভালোবেসে বিজ্ঞান গবেষণায় নেতৃত্ব দিতে হবে ”। 

বিশেষ অতিথির ভাষণে পরিষদের সদস্য (প্রশাসন) জনাব মো: দেলোয়ার হোসেন বলেন, “বিজ্ঞান মনস্ক জাতি গঠনে বিসিএসআইআর তার মাল্টি গবেষণার মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমাদের সবাইকে সেই ধারা অব্যাহত রাখার জন্য আন্তরিকতার সাথে কাজে করে যেতে হবে ”।

গবেষণা সমন্বয়কারী ড. অহেদুল আকবরের সঞ্চালনায় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পরিষদের সদস্য (বিজ্ঞান ও প্রযুক্তি), সদস্য (অর্থ), সদস্য (উন্নয়ন) ও পরিষদ সচিব ড. মো: সেলিম রেজা, বিভিন্ন গবেষণাগারের পরিচালকগণ, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম