Logo
Logo
×

কর্পোরেট নিউজ

উৎসাহ-উদ্দীপনায় শেষ এআইইউবি সিএস ফেস্ট

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০৯:০৬ পিএম

উৎসাহ-উদ্দীপনায় শেষ এআইইউবি সিএস ফেস্ট

গত ২৫ থেকে ২৮ এপ্রিল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ প্রাঙ্গনে অনুষ্টিত হয় অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স কর্তৃক আয়োজিত ৪ দিন ব্যাপী এআইইউবি সিএস ফেস্ট ২০২৪। 

যার সার্বিক ব্যবস্থাপনায় ছিল এআইইউবি কম্পিউটার ক্লাব র্শিক্ষার্থীদের উদ্ভাবনী প্রতিভার বিকাশ,সৃজনশীলতা বৃদ্ধি ও প্রযুক্তিগত অগ্রগতিকে  এক অনন্য উচ্চতায় নিতেই  এবারের এআইইউবি সিএস ফেস্ট ২০২৪ এর  আয়োজন।

এই ফ্ল্যাগশিপ ইভেন্টের মূল আকর্ষণ ছিল ১২ টি প্রতিযোগিতা। সারাদেশ থেকে আসা ২০০ টির মত স্কুল কলেজের প্রায় ২০০০ এর বেশি শিক্ষার্থী এবং এআইইউবি এর ৩০০০ এর বেশি শিক্ষার্থী এই ফেস্ট এর বিভিন্ন সেগমেন্টে অংশ নেয়।

উল্লেখ্য যে এবছর ঢাকা বিভাগ ছাড়াও রাজশাহী, ময়মনসিংহ,কুমিল্লা, চট্টগ্রাম বিভাগ সহ দেশের বিভিন্ন বিভাগ এবং মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা শহর থেকে অনেক শিক্ষার্থী আসে ফেস্টে অংশ নিতে।

এস.এ.এম.মনজুর এইচ খানের (পরিচালক অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ) সঞ্চালনায় এআইইউবি সিএস ফেস্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. মোস্তফা কামাল, (মহাপরিচালক,অতিরিক্ত সচিব,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর),বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. আব্দুর রহমান (প্রো-ভাইস চ্যান্সেলর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ)।

এছাড়াও উপস্থিত ছিলেন, মো. মসিউর রহমান (সিনিয়র প্রফেসর, ডীন, ফ্যাকাল্টি অফ সায়েন্স এন্ড টেকনোলজি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ), প্রফেসর ড. দীপ নন্দি (অ্যাসোসিয়েট ডীন,ফ্যাকাল্টি অফ সায়েন্স এন্ড টেকনোলজি , আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ), অভিজিৎ ভৌমিক(অ্যাসোসিয়েট প্রফেসর,কম্পিউটার সায়েন্স বিভাগ, স্পেশাল অ্যাসিস্ট্যান্ট,অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়ার্স আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ ) এবং সম্মানিত শিক্ষকবৃন্দ। 

অনুষ্ঠানের প্রধান অতিথি এআইইউবি কর্তৃপক্ষকে বিশেষভাবে ধন্যবাদ জানান শিক্ষার্থীদের মধ্যে প্রতিভা বিকাশের এই সুন্দর আয়োজনের জন্য এবং আশাবাদ ব্যক্ত করেন যে শিক্ষার্থীরা নতুন প্রযুক্তি উদ্ভাবনে আরও বেশী আগ্রহী হবে  এছাড়াও প্রধান অতিথি জানান যে বিজয়ীদের আইসিটি মন্ত্রাণলয় থেকে ১০ লাখ টাকার স্কলারশিপ জয়ের সুবর্ণ সুযোগ রয়েছে।

প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ সম্মানিত শিক্ষকবৃন্দ বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন এবং তাদের অভিনন্দন জানান। এরপর ফেস্ট এর সাথে সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ এবং আয়োজকরা অতিথিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন ও ফটোসেশন এ অংশ নেন।

সিএস ফেস্ট ২০২৪ এর সমাপনী বক্তব্য প্রদান করেন  বিশেষ অতিথি প্রফেসর ড: মোঃ আব্দুর রহমান (প্রো ভাইস-চ্যান্সেলর,  আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি - বাংলাদেশ ) তিনি এই আয়োজনের সাথে সংশ্লিষ্ট সবাইকে এবং স্পন্সর থেরাপ বিডি লিমিটেড, ব্রেইনস্টেশন ২৩ এবং মিডিয়া পার্টনারদের তাঁর কৃতজ্ঞতা জানান।

এরপর অভিজিৎ ভৌমিক(অ্যাসোসিয়েট প্রফেসর,কম্পিউটার সায়েন্স বিভাগ ,স্পেশাল অ্যাসিস্ট্যান্ট,অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স,আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ) ফেস্ট এর সহযোগী সকল ক্লাব, স্কুল কলেজ থেকে আগত ক্লাব এবং ক্যাম্পাস এম্বাসীডরদের ফেস্ট এ তাদের অবদানের জন্য সম্মাননা স্মারক তুলে দেন। এআইইউবি কম্পিউটার ক্লাব এবং  এআইইউবি পারফরমিং আর্টস ক্লাবের (এপাক) সদস্যদের অংশগ্রহণে মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় এবারের সিএস ফেস্ট ২০২৪।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম