Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বিআইবিএমে ‘প্রমোটিং ইন্টারন্যাশনাল ট্রেড সার্ভিসেস’ বিষয়ক ব্যাংকিং পলিসি ডায়লগ অনুষ্ঠিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পিএম

বিআইবিএমে ‘প্রমোটিং ইন্টারন্যাশনাল ট্রেড সার্ভিসেস’ বিষয়ক ব্যাংকিং পলিসি ডায়লগ অনুষ্ঠিত

সোমবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) - ‘প্রমোটিং ইন্টারন্যাশনাল ট্রেড সার্ভিসেস’ শীর্ষক  এক ব্যাংকিং পলিসি ডায়লগ অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর এবং বিআইবিএম-এর ইমিরিটাস ফেলো ফজলে কবির। তিনি উক্ত অনুষ্ঠানের চিফ অ্যাডভাইজার এবং ডায়লগ লিড হিসেবে দায়িত্ব পালন করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এবং বিআইবিএম নির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী ছাইদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিআইবিএম-এর মহাপরিচালক  এবং রির্সাচ অ্যাডভাইজর ড. মো. আখতারুজ্জামান।

উক্ত অনুষ্ঠানে ব্যাকগ্রাউন্ড পেপার উপস্থাপন করেন বিআইবিএম-এর অধ্যাপক (সিলেকশন গ্রেড) ড. শাহ্ মো. আহসান হাবীব। গবেষণা দলে অন্যান্যের মধ্যে রয়েছেন- বিআইবিএম-এর অধ্যাপক (সিলেকশন গ্রেড) এবং পরিচালক (ডিএসবিএম) মো. নেহাল আহমেদ। 

ব্যাংকিং পলিসি ডায়লগে রেগুলেটর প্যানেল (বাংলাদেশ ব্যাংকের চারটি বিভাগ) এবং ব্যাংক প্যানেল (পাঁচটি ব্যাংক) দুই ভাগে বিভক্ত  হয়ে অংশগ্রহণ করেন। রেগুলেটর প্যানেলে বাংলাদেশ ব্যাংকের এফইপিডি, এফইওডি, ডিএফইআই এবং বিএফআইইউ’র ১২ জন ঊর্ধ্বতন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

এছাড়া ব্যাংক প্যানেলে জনতা ব্যাংক, ইসলামী ব্যাংক, মিউচুয়্যাল ট্রাস্ট ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক এবং সিটি এনএ’র ১৫ জন ঊর্ধ্বতন ব্যাংক কর্মকর্তা অংশগ্রহণ করেন। বিভিন্ন ব্যাংকের হেড অব ট্রেড এবং ক্যামেলকো ব্যাংকিং পলিসি ডায়লগে অংশগ্রহণ করেন। পরবর্তীতে এ অনুষ্ঠানের আলোচনার ফলাফলের ভিত্তিতে একটি পলিসি ব্রিফ নামে একটি আলাদা প্রকাশনা প্রকাশ করবে বিআইবিএম। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম