Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ইস্টার্ন ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ১১:০১ পিএম

ইস্টার্ন ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ ১৭ মার্চ রোববার ইস্টার্ন ইউনিভার্সিটির রেজাকুল হায়দার হলে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার খন্দকার মেজবাহ উদ্দিন আহমেদ।

তিনি বঙ্গবন্ধুর কর্মময় বর্ণাঢ্য জীবনের ওপর আলোচনা করেন এবং অসমাপ্ত আত্মজীবনী বই থেকে কিছু অংশ পড়ে শোনান।

তিনি বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক, শ্রেষ্ঠ দেশপ্রেমিক ও পরিপূর্ণ বাঙালি। তিনি তরুণদের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোহাম্মদ আলী আজ্জম বলেন, বঙ্গবন্ধু শিশুদের ভীষণ ভালোবাসতেন। বঙ্গববন্ধু বাংলাদেরশর সংবিধানে শিশুর সকল অধিকার নিশ্চিত করেন। বর্তমান সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করেছেন। তিনি শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা বই সমূহ পড়ার প্রতি গুরুত্বারোপ করেন।

ইস্টার্ন ইউনিভার্সিটির ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মো. শামছুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. আবুল বাশার খান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অধ্যাপক ড. আব্বাস আলী খান, এবিএম ইমদাদুল হক খান, মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, অধ্যাপক ড. মাহফুজুর রহমান প্রমুখ। 

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সব শহিদ সদস‌্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইঞ্জিনিয়ার খন্দকার মেজবাহ উদ্দিন আহমেদ । 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম