Logo
Logo
×

কর্পোরেট নিউজ

মধ্যম আয়ের দেশের মর্যাদা অর্জনে নারীদের অবদান অনেক: প্রকৌশলী কামরুল 

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ০৮:৫৬ পিএম

মধ্যম আয়ের দেশের মর্যাদা অর্জনে নারীদের অবদান অনেক: প্রকৌশলী কামরুল 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল আহছান বলেছেন, একটি সমাজ নারীদের পেছনে রেখে কখনো উন্নত ও অগ্রসর হতে পারে না। বর্তমানে বাংলাদেশ মধ্যম আয়ের দেশের মর্যাদা অর্জন করেছে। এ অর্জনের পেছনে নারীদের অবদান অনেক। নারীদের এ অবদান রাখার সুযোগ করে দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উপলক্ষ্যে এলজিইডি কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রকৌশলী কামরুল আহছান। 

তিনি বলেন, শিক্ষাসহ সবদিকে নারীদের সমানভাবে এগিয়ে নিলে ও নিরাপদে চলতে দিলে- পরিবার, সমাজ, রাষ্ট্র সবার জন্যই তা কল্যাণকর। তাই পরিবার থেকে শুরু করে রাষ্ট্রের প্রতিটি অঙ্গনে নারীর জন্যও বিনিয়োগ খুবই জরুরি।

প্রকৌশলী কামরুল আরও বলেন, বর্তমানে যারা শ্রেষ্ঠ আতনির্ভরশীল নারী সম্মননা পাচ্ছেন পরিবার ও সমাজের বাধা-বিপত্তি অতিক্রম করে সামান্য সুযোগকে কাজে লাগিয়ে তারা নিজদের অবস্থা বদলাতে সক্ষম হয়েছেন। 

এদিকে এ বছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য ছিল ‘নারীর সমঅধিকার সুমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ’। 

নারী অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান তুলে ধরে প্রকৌশলী কামরুল বলেন, নারীর সমঅধিকারের বিষয়টি যে নিজ পরিবারের মধ্যে চর্চা করতে হয় তা জাতির পিতা আমাদের দেখিয়েছেন। 

আজকে আমার যে স্বাধীন অর্জন করেছি, তার পেছনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদা অপরিসীম। পরিবারের মতামত ও সিদ্ধান্ত দবার ক্ষেত্রে তিনি বঙ্গবন্ধুকে নেতৃত্ব প্রদানে সহয়তা করেছে। তার অবদানে আমাদের স্বাধীনতা অর্জন ত্বরান্বিত হয়েছে। পরিবার ও সমাজের নারীর সমঅধিকারের সুযোগ তৈরি হলে এর সুফল ভোগ করতে পারে পুরো দেশ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম