Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বিনামূল্যে কোমর ও হাঁটু প্রতিস্থাপন অপারেশন ক্যাম্প শুরু

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৬ মার্চ ২০২৪, ১০:৩০ পিএম

বিনামূল্যে কোমর ও হাঁটু প্রতিস্থাপন অপারেশন ক্যাম্প শুরু

ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের উদ্যোগে ৩ মার্চ থেকে ৩ দিনব্যাপী ১২তম বিনামূল্যে কোমর ও হাঁটু প্রতিস্থাপন অপারেশন ক্যাম্প শুরু হয়েছে। 

ক্যাম্পের উদ্বোধনী ও লাইভ ওয়ার্কসপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির  সাবেক প্রেসিডেন্ট প্রফেসর ডা. এম. আমজাদ হোসেন। 

ইবনে সিনা ট্রাস্টের এক্সিকিউটিভ ডিরেক্টর হাসপাতাল সার্ভিসেস ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. ওয়ালিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইবনে সিনা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. মহিবুল আজিজ, ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের ডিরেক্টর প্রফেসর ডা. নজরুল ইসলাম,  কোলকাতার এএমআরআই হাসপাতালের অর্থোপেডিক সার্জন ডা. রজিন্দার সিং গহীর। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইবনে সিনা মেডিকেল কলেজের অর্থোসার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. পারভেজ আহসান, অর্থোসার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আব্দুল্লাহ আল মাহামুদ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. এম. আমজাদ হোসেন বলেন- সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে কোমর ও হাঁটু প্রতিস্থাপন অপারেশনের মতো এ ধরনের ক্যাম্প আয়োজন করায় একদিকে রোগীরা সেবা নিয়ে সুস্থ্য হচ্ছেন, অপর দিকে চিকিৎসা সেবার সাথে জড়িত ডাক্তারগণ প্রযুক্তির উৎকর্ষতা সম্পর্কে জানতে পারছেন। এ ধরনের অপারেশনের জন্য যে ধরনের সুসজ্জিত অপারেশন থিয়েটার প্রয়োজন তা অনেক হাসপাতালে নেই। দেশের গরীব ও দুঃস্থ মানুষের আর্থিক সংগতি নেই এ ধরনের চিকিৎসা খরচ বহন করার। এমতাবস্থায় সরকারী হাসপাতালের পাশাপাশি বিনামূল্যে কোমর ও হাঁটু প্রতিস্থাপন অপারেশন ইবনে সিনা ট্রাস্টের একটি প্রসংশনীয় উদ্যোগ। 

সভাপতির বক্তব্যে ডা. ওয়ালিউর রহমান চৌধুরীর বলেন- বাংলাদেশের দরিদ্র্যক্লিষ্ট জনগোষ্ঠীসহ সর্বস্তরের মানুষের জন্য ইবনে সিনা ট্রাস্ট চার দশকের বেশি সময় ধরে বহুবিধ জনকল্যাণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও ট্রাস্টের এই জনকল্যাণের ধারা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ। 

উদ্বোধনী অনুষ্ঠানে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের ডিরেক্টর হাসপাতাল সার্ভিসেস ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. পারভেজ কবীর, হাসপাতালের সিনিয়র এজিএম অ্যান্ড এডমিন ইনচার্জ নুরে আলম সবুজ, মেডিকেল কলেজের এজিএম অ্যান্ড এডমিন ইনচার্জ আমিনুর ইসলাম, ট্রাস্টের ম্যানেজার, বিজনেস ডেভেলপমেন্ট আতাউর রহমানসহ দেশ ও দেশের বাহিরের খ্যাতনামা বিশেষজ্ঞ চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ক্যাম্প উপলক্ষে ২০১৪ সাল থেকে সাত শতাধিক রোগীর বিনামূল্যে কোমর ও হাঁটু প্রতিস্থাপন অপারেশন সফল ভাবে সম্পন্ন হয়েছে এবং এবছর অর্ধশতাধিক রোগী ইতোমধ্যে অপারেশনের জন্য রেজিস্ট্রেশন করেছেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম