Logo
Logo
×

কর্পোরেট নিউজ

লাকসামে ‘ঢালাই স্পেশাল সিমেন্ট’-এর ডিলার উদ্বোধন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০৭:১৯ পিএম

লাকসামে ‘ঢালাই স্পেশাল সিমেন্ট’-এর ডিলার উদ্বোধন

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (লি:)অঙ্গপ্রতিষ্ঠানের 'ঢালাই স্পেশাল সিমেন্ট’-এর কুমিল্লার লাকসামে ডিলার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে লাকসাম পৌরসভার গ্রীণ ভিউ রেস্টুরেন্টে 'ঢালাই স্পেশাল সিমেন্ট-এর ডিলার ‘মেসার্স হক ট্রেডিং’-এর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,এমজিআই সিনিয়র জিএম (ব্র্যান্ড) কাজী মো. মহিউদ্দিন, সিনিয়র ম্যানেজার জাকারিয়া ছিদ্দিকী, সড়ক ও জনপথ অধিদপ্তর সাবেক প্রধান প্রকৌশলী মো. আমিনুর রহমান লস্কর, গণপূর্ত অধিদপ্তর সাবেক প্রধান প্রকৌশলী দেওয়ান মো. ইয়ামিন, মেসার্স হক ট্রেডিংয়ের সত্বাধিকারী মো. কাওসারুল আলম মজুমদারসহ বিভিন্ন উপজেলার সিমেন্ট ব্যবসায়ী, রাজমিস্ত্রী এবং সুধীজন।

ঢালাই স্পেশাল সিমেন্টের শুভযাত্রা উপলক্ষ্যে র্যাফেল ড্র-এর মাধ্যমে অংশীজনদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এসময় বক্তব্য তারা বলেন, ঢালাই স্পেশাল সিমেন্ট হচ্ছে স্পেশাল ধরনের ব্লেন্ডেড সিমেন্ট, যাতে সমন্বিত হয়েছে ওপিসি এবং পিসিসি সিমেন্ট-এর বিশেষ বৈশিষ্ট্যসমূহ। এই সিমেন্ট একদিকে যেমন স্বল্প সময়ে সাধারণ পিসিসি সিমেন্টের তুলনায় দ্বিগুণ দ্রুত দৃঢ়তা লাভ করে, তেমনি সময়ের সাথে সাথে দীর্ঘমেয়াদে স্থাপনাকে করে আরও সুদৃঢ়। তাই দ্রুত সময়ে যেকোন স্থাপনার ছাদ, বিম ও কলামের সেরা নির্মাণ নিশ্চিত করতে ঢালাই স্পেশাল সিমেন্ট বিশেষভাবে কার্যকরী।

ঢালাই স্পেশাল সিমেন্ট-প্রথম ২ দিনেই ওপিসি সিমেন্ট-এর সমান দৃঢ়তা অর্জন করে,সাধারণ পিসিসি সিমেন্ট -এর ২৮ দিনের দৃঢ়তার প্রায় ৫০% প্রথম ২ দিনে এবং প্রায় ৮৫% প্রথম ৭ দিনে অর্জন করে, দ্রুত দৃঢ়তা অর্জন (র্যাপিড হার্ডেনিং)-এর কারণে দীর্ঘমেয়াদি শাটারিং-এর প্রয়োজনীয়তা  কমিয়ে খরচ বাঁচায়, সাধারণ পিসিসি সিমেন্ট-এর তুলনায় প্রায় ২৫% বেশি দৃঢ়তা দেয়, দ্রুত দৃঢ়তা অর্জন (র্যাপিড হার্ডেনিং) ও দীর্ঘমেয়াদি শাটার-এর প্রয়োজনীয়তা না থাকার কারণে অভ্যন্তরীণ ইটের গাঁথুলি দ্রুত শুরু করা যায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম