Logo
Logo
×

কর্পোরেট নিউজ

নূর মিয়া কলেজে ফ্রেশ অনন্যা স্যানিটারি ন্যাপকিন মেশিন স্থাপন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৪ পিএম

নূর মিয়া কলেজে ফ্রেশ অনন্যা স্যানিটারি ন্যাপকিন মেশিন স্থাপন

ন্যাশনাল হাইজিন সার্ভে ২০১৮-এর তথ্যানুসারে বাংলাদেশে মাত্র ২৯ শতাংশ নারী স্যানিটারি প্যাড ব্যবহার করে। দেশের ৭১ শতাংশ নারী এখনও স্যানিটারি প্যাড ব্যবহার করে না।

যদিও পিরিয়ডের সময় অস্বাস্থ্যকর কাপড় ব্যবহার করার জন্য সার্ভিক্যাল ইনফেকশন হতে পারে। এছাড়াও অস্বাস্থ্যকর কাপড় ব্যবহারের ফলে পরবর্তীতে বন্ধ্যাত্ব এমনকি ক্যান্সারের ঝুঁকি থাকে। এ জন্য প্রয়োজন জনসচেতনতা। 

বাংলাদেশের সর্বস্তরের নারীদের জন্য পিরিয়ডকালীন পরিচ্ছন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই) থেকে হেলথ অ্যান্ড হাইজিন ক্যাটাগরিতে সাশ্রয়ী মূল্যে ‘ফ্রেশ অনন্যা’ স্যানিটারি ন্যাপকিন বাজারে আনা হয়।

বাজারে আসার পরপরই বাংলাদেশের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা সুবিধাবঞ্চিত নারীদের মাঝে পিরিয়ডকালীন পরিচ্ছন্নতার ব্যাপারে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

এই কর্মসূচির অংশ হিসেবে গত রোববার কুমিল্লার চৌদ্দগ্রামের কনকাপৈতের আলহাজ্ব নূর মিয়া বিশ্ববিদ্যালয় কলেজে নারী শিক্ষার্থীদের জন্য সুলভ মূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণের একটি অত্যাধুনিক ভেন্ডিং মেশিন স্থাপন করা হয়েছে।

এ সময় আলহাজ্ব নূর মিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ শাহনাজ আক্তার লাভলী, উপাধ্যক্ষ মুহাম্মদ মহিব উল্লাহসহ এমজিআই কর্মকর্তা এবং নারী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম