Logo
Logo
×

কর্পোরেট নিউজ

মানসিক স্বাস্থ্যবিষয়ক বই ‘ভয়হীন জীবনের খোঁজে’ প্রকাশনা উৎসব

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:০১ পিএম

মানসিক স্বাস্থ্যবিষয়ক বই ‘ভয়হীন জীবনের খোঁজে’ প্রকাশনা উৎসব

গতকাল সন্ধ্যা ৬টায় অমর একুশে বইমেলার বই উন্মোচন মঞ্চে আনুশা চৌধুরীর মানসিক স্বাস্থ্যবিষয়ক বই ‘ভয়হীন জীবনের খোঁজে’ প্রকাশনা অনুষ্ঠিত হয়। বইটি প্রকাশিত হয় স্বপ্ন ’৭১ প্রকাশন থেকে। 

বইটি মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও মনোশিক্ষাবিদ মোহিত কামাল, অভিনেত্রী শম্পা রেজা ও যমুনা বিল্ডার্স লিমিটেডের হেড অব ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং শরিফুল ইসলাম তারেক।

মোহিত কামাল বলেন, ‘আনুশা চৌধুরী একজন ডায়না পুরস্কারপ্রাপ্ত সংগঠক। বইটি সহজ ভাষায় মানসিক স্বাস্থ্য সম্পর্কে লিখেছেন, যা সত্যি প্রশংসার দাবি রাখে।’

শম্পা রেজা বলেন, আমরা যেই মনের রোগগুলোতে ভুগি, তার খুব সুন্দর প্রকাশ এখানে ঘটেছে। আমাদের এই সমস্যাগুলো কীভাবে সমাধান করব, তাও এই বইয়ে আছে।

লেটস টক মেন্টাল হেলথের প্রতিষ্ঠাতা ও লেখক আনুশা চৌধুরী বলেন, মানসিক স্বাস্থ্য এখনো অনেক ক্ষেত্রে একটা ট্যাবু হিসেবে সমাজে আছে। কেউ বিশেষজ্ঞদের পরামর্শ নিতে চাইলেই তাকে পাগল ইত্যাদি বলে হেয় করা হয়। বই অনেক বড় একটা মাধ্যম মানুষের কাছে যে কোনো বার্তা পৌঁছানোর। 

সে ক্ষেত্রে মানসিক স্বাস্থ্যবিষয়ক বই আরও বেশি করে মানুষের কাছে নিয়ে যাওয়া উচিত। হয়তো আমার এই সূচনা একসময় বৃহৎ পরিসরে মানিষের কাছে পৌঁছাবে এবং মানুষ আরও বেশি বই পড়বে, লিখবে। সেখানেই হয়তো আমার সার্থকতা।

স্বপ্ন ’৭১ প্রকাশনের প্রকাশক ও লেখক আবু সাঈদ, মানসিক স্বাস্থ্য সম্পর্কে জানার জন্য একটা গুরুত্বপূর্ণ বই। নিশ্চয়ই বইটি পড়ে সবার ভালো লাগবে। বইটি স্বপ্ন ’৭১ প্রকাশনের ১৯০ নম্বর স্টলে পাওয়া যাবে। বইটি মূল্য ৩০০ টাকা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম