Logo
Logo
×

কর্পোরেট নিউজ

‘দ্য সিগনেচার টক’ আয়োজন করেছে জেসিআই ঢাকা সিগনেচার

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ১০:৪১ পিএম

‘দ্য সিগনেচার টক’ আয়োজন করেছে জেসিআই ঢাকা সিগনেচার

জমকালো আয়োজনের মধ্য দিয়ে গত ২৯শে জানুয়ারী ঢাকার গুলশান শাহাবুদ্দীন পার্ক এর এম্ফিথিয়েটারে জেসিআই ঢাকা সিগনেচার এর অন্যতম প্রধান প্রকল্প ‘দ্য সিগনেচার টক’ এর উদ্বোধনী পর্ব আয়োজিত হয়। এর মধ্য দিয়েই জেসিআই ঢাকা সিগনেচার এর আনুষ্ঠানিকভাবে প্রকল্পভিত্তিক কার্যক্রম শুরু হলো।

আয়োজনটি উদ্বোধন করেন জেসিআই ঢাকা সিগনেচার এর সম্মানিত সভাপতি জনাবা রায়হাতুল জান্নাহ তাবিন। এ আয়োজনে উপস্থিত ছিল জেসিআই ঢাকা সিগনেচার এর সকল সম্মানিত সদস্যবৃন্দ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আর্থ ক্লাবের সদস্যবৃন্দ এবং বিভিন্ন বয়সের ক্রীড়াপ্রেমীসহ প্রায় ২০০ শতাধিক উদ্যমী তরুণ-তরুণী। 

‘লেট ইয়োর হেলথ হিল’ এই প্রতিপাদ্য নিয়ে আয়োজিত হয় ‘দ্য সিগনেচার টক’ এর প্রথম পর্ব । মূলত খেলাধুলার মাধ্যমে সকলকে স্বাস্থ্যকর জীবনধারায় অনুপ্রাণিত করতেই এ পর্ব আয়োজন করা হয়। এই পর্বের বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের খেলোয়াড় মাসুরা পারভীন; বিশিষ্ট পুষ্টিবিদ, ফিটনেস বিশেষজ্ঞ ও মনোবিদ আমরিন খান দেশা এবং ইন্সপায়ারিং বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা জনাব ইমরান ফাহাদ।

পুরো টক শোটির প্রাণবন্ত উপস্থাপনা করেন জেসিআই ঢাকা সিগনেচার এর ট্রেনিং কমিশনার ও ডিজিটাল মার্কেটিং এজেন্সি ‘ডিজিটাল জ্বিনি’ এর প্ল্যানিং এন্ড স্ট্র্যাটেজির পরিচালক কাজী রেজওয়ানা শামা ।   

জেসিআই বাংলাদেশ এর অন্যতম উদ্যমী এবং প্রতিশ্রুতিশীল একটি চ্যাপ্টার হচ্ছে জেসিআই ঢাকা সিগনেচার যার অন্যতম প্রকল্প হচ্ছে ‘দ্য সিগনেচার টক’ যেটি মূলত বিভিন্ন ক্ষেত্রের প্রতিভাবান ও সফল ব্যক্তিদের নিয়ে আয়োজিত একটি অনুপ্রেরণামূলক টক শো।

এ বিষয়ে সভাপতি মিসেস রায়হাতুল জান্নাহ তাবিন বলেন, ‘আমরা নিয়মিত ভাবে প্রতি মাসেই বিভিন্ন ভেন্যু এবং শিক্ষা প্রতিষ্ঠানে এই সিগনেচার টক আয়োজন করার পরিকল্পনা করেছি। প্রতিটি পর্বই ভিন্ন ভিন্ন বিষয়বস্তু দিয়ে সাজানো হয়েছে। যেমন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, মানসিক স্বাস্থ্য উন্নয়ন, উদ্যোক্তা উন্নয়ন ইত্যাদি। তারই ধারাবাহিকতায় এবার আমরা প্রথম পর্ব আয়োজন করেছি খেলাধুলা বিষয়ক নানা কার্যক্রম নিয়ে।’ 

এবারের আলোচনার মূল বিষয়বস্তু ছিল স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস গঠন, কার্বোনেটেড পানীয় এর অভ্যাস ত্যাগ করা এবং সর্বোপরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিয়মিত পাঠ্যক্রমে ক্রীড়া শিক্ষাকে অন্তর্ভুক্ত করা, যেন আমরা একটি শক্তিশালী ও সুস্থ্য বাংলাদেশ গড়ে তুলতে পারি। 

আয়োজনের বক্তারা সকল শিক্ষা প্রতিষ্ঠানকে তাদের পাঠ্যক্রমে সকল বয়সের শিক্ষার্থীদের জন্য খেলাধুলা বিষয়ক নানা কার্যক্রমকে অন্তর্ভুক্ত করতে আহ্বান জানান। এ সকল কার্যক্রম শিক্ষার্থীদের শুধুমাত্র রোগ প্রতিরোধ ক্ষমতাই বৃদ্ধি করেনা, বরং এর পাশাপাশি তাদের মানসিকভাবে সুস্থ্য ও আনন্দিত থাকতে সাহায্য করে। আর এভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শারীরিক শিক্ষাবিদ ও ক্রীড়া প্রশিক্ষকদের চাকুরীর সুযোগও বৃদ্ধি পাবে । 

আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল গুলশান শাহাবুদ্দীন পার্ক প্রাঙ্গণে ৫০০ মিটার ম্যারাথন দৌড়ের আয়োজন যেখানে বিনামূল্যে অংশগ্রহণ করেন উপস্থিত সকল দর্শকবৃন্দ। পরবর্তীতে এই ম্যারাথনে বিজয়ী সেরা ৩ জনকে মেডেল ও জার্সি উপহার দেয়া হয় ইন্সপায়ারিং বাংলাদেশ এর পক্ষ থেকে। এছাড়াও ইন্সপায়ারিং বাংলাদেশে এর পক্ষ থেকে জেসিআই ঢাকা সিগনেচার এর সদস্যদের জার্সি এবং সভাপতি রায়হাতুল জান্নাহ তাবিন কে সম্মানসূচক মেডেল উপহার দেয়া হয়। 

পরবর্তীতে আমন্ত্রিত অতিথিবৃন্দদের হাতে সম্মাননা স্বরূপ ক্রেস্ট তুলে দেয়া হয় এবং গ্রুপ ফটোসেশনের মধ্য দিয়ে আয়োজনের শুভ সমাপ্তি হয় । ‘দ্য সিগনেচার টক’ প্রথম পর্বের ইভেন্ট স্পন্সর ও পার্টনার হিসেবে সহযোগিতা করেছে বিএনও লুব্রিক্যান্টস, ফ্রেশ মিনারেল ওয়াটার, ডিজিটাল জ্বিনি, রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস এবং ডট এসোসিয়েটস।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম