Logo
Logo
×

কর্পোরেট নিউজ

পিআইবির মাস্টার্স প্রথম ব্যাচের শিক্ষা সফর অনুষ্ঠিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৪, ০৬:৩৪ পিএম

পিআইবির মাস্টার্স প্রথম ব্যাচের শিক্ষা সফর অনুষ্ঠিত

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) গণমাধ্যম ও সাংবাদিকতা বিষয়ের মাস্টার্স প্রথম ব্যাচের শিক্ষার্থীরা শিক্ষা সফর শেষ করেছেন। 

রাজধানীর শান্তিনগর থেকে গত ২০ জানুয়ারি রাতে সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করেন তারা। তাদের দলে কোর্স সমন্বয়কসহ সদস্য সংখ্যা ছিলেন ৩২ জন। 

শিক্ষা সফরকে কেন্দ্র করে মোস্তফা কামালকে আহ্বায়ক করে চার সদস্যের কমিটি গঠন করা হয়। তিন দিন চার রাতের সফর শেষে বুধবার তারা ঢাকা ফেরেন।

পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, শিক্ষার পূর্ণতা লাভ, স্মার্ট সৃজনশীলতা ও মেধার বিকাশে সাহায্য-সহযোগিতা ও সম্প্রীতির মনোভাব গড়তে, দেশপ্রেমের উন্মেষ ঘটাতে শারীরিক ও মানসিক প্রশান্তি, সর্বোপরি শিক্ষার বাস্তব অভিজ্ঞতা অর্জনে এ শিক্ষা সফর।

পিআইবির সহকারী অধ্যাপক ও কোর্স সমন্বয়ক পঙ্কজ কর্মকার বলেন, পরিবেশ জীববৈচিত্র্য, পর্যটন সম্ভাবনা, সাগরপাড়ের জীবন যুদ্ধ, ভূ-রাজনীতিসহ প্রতিবেদন তৈরি করার মতো অসংখ্য টপিকস রয়েছে সেন্টমার্টিনে। আর সেখানে যাওয়ার পথও বহুমাত্রিক। জ্ঞান আহরণে প্রথম ব্যাচের এ শিক্ষা সফর পরের ব্যাচের শিক্ষার্থীদের দারুণভাবে প্রভাবিত করবে বলে আমার বিশ্বাস।

পিআইবিতে শর্টকোর্স, ডিপ্লোমা, প্রফেশনাল কোর্সসহ গণমাধ্যম ও সংবাদিকতায় মাস্টার্স চালু রয়েছে। বাংলাদেশের সাংবাদিকতা, গণমাধ্যম ও উন্নয়ন যোগাযোগ সংক্রান্ত প্রশিক্ষণ, গবেষণা ও প্রকাশনা নিয়ে কাজ করে গত ৫ দশক ধরে সহায়ক ভূমিকা পালন করে আসছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম