Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বিশিষ্ট শিল্পপতি ইফতেখারুল আলমের আজ মৃত্যুবার্ষিকী

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৪, ১১:৩৭ এএম

বিশিষ্ট শিল্পপতি ইফতেখারুল আলমের আজ মৃত্যুবার্ষিকী

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ইফতেখারুল আলম।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ইফতেখারুল আলমের আজ মৃত্যুবার্ষিকী। ইফতেখারুল আলম এফবিসিসিআই ও মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট ছিলেন। এছাড়াও তিনি রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশের গভর্নর হিসাবে পোলিও নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ইফতেখারুল আলম চলচ্চিত্র জগতে কিসলু ভাই হিসাবে জনপ্রিয় ছিলেন।

তিনি শতাধিক চলচ্চিত্র প্রযোজনা পরিবেশনার দায়িত্ব পালন করেন। তিনি আলম স্টার করপোরেশন, স্পার্ক লি., ইউনাইটেড ফসফরাস লি. ওমনিকন লিমিটেডসহ অনেক ব্যবসা ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ছিলেন। ইফতেখারুল আলমের একমাত্র সন্তান ফেরদৌস আলম ১৯৮৪ সালে ইন্তেকাল করলে তিনি নিঃসঙ্গ হয়ে পড়েন। তার পুত্রবধূ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ফৌজিয়া নাজ মরহুম ইফতেখারুল আলমের শেষ জীবনে পিতৃস্নেহ দিয়ে তার দেখভালের দায়িত্ব পালন করেন এবং মরহুমের সামাজিক কার্যক্রম অব্যাহত রাখেন। 

মরহুম ইফতেখারুল আলমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নর্থ সাউথ ইউনিভার্সিটি জানিয়েছে মরহুম ইফতেখারুল আলমের মৃত্যুবার্ষিকীর গৌরবময় উপলক্ষ্যে, আমরা এই বিশিষ্ট ব্যক্তির চিরন্তন উত্তরাধিকারকে প্রতিফলিত করছি। তিনি একজন নেতা এবং উদ্যোক্তা ছিলেন। 

নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা আজীবন সদস্য এবং বোর্ড অফ গভর্নরসের প্রাক্তন চেয়ারম্যান হিসাবে তাঁর ভূমিকার মাধ্যমে শিক্ষা এবং সম্প্রদায়ের উন্নয়নে মিঃ আলমের প্রতিশ্রুতি স্পষ্ট হয়েছিল। এছাড়াও তিনি বোর্ড অফ গভর্নরস এর সদস্য এবং এনএসইউ ফাউন্ডেশনের জন্য নিয়োগ কমিটির আহ্বায়ক ছিলেন। উপরন্তু, তিনি এনএসইউতে পরিচালনা পরিষদের সদস্য হিসাবে সামাজিক কারণে তার প্রচেষ্টাকে উৎসর্গ করেছিলেন।

তার উত্তরাধিকার তার পরিবারের মাধ্যমে বেঁচে আছে। তিনি ছিলেন মিসেস ফওজিয়া নাজের প্রয়াত শ্বশুর, যিনি ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে অবদান রেখে চলেছেন। জনাব ইফতেখারুল আলম ব্যবসা, শিক্ষা এবং সমাজসেবার উপর গভীর প্রভাব রেখেছেন যাঁদের জীবন তিনি স্পর্শ করেছেন তাদের সকলের কাছে স্মরণীয় ও লালিত থাকবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম