Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ব্র্যাক ব্যাংক ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মধ্যে চুক্তি সই

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ০৯:৪০ পিএম

ব্র্যাক ব্যাংক ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মধ্যে চুক্তি সই

বাংলাদেশে আর্থিক পরিষেবা প্রদানের পরিধিকে নতুন ও সম্প্রসারিত আকার দেওয়ার প্রতিশ্রুতিতে ব্র্যাক ব্যাংক এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি ঐতিহাসিক ব্যাঙ্কাসুরেন্স চুক্তি স্বাক্ষর করেছে। প্রতিষ্ঠান দুটির মধ্যে এই অংশীদারিত্বের চুক্তিটি গত ২৭ ডিসেম্বর ২০২৩-এ গ্রীন ডেল্টার হেড অফিসে স্বাক্ষরিত হয়েছে। যুগান্তকারী এই ব্যাঙ্কাসুরেন্স চুক্তি বাংলাদেশে সমন্বিত আর্থিক পরিষেবা প্রদানের ক্ষেত্রে নিঃসন্দেহে একটি উল্লেখযোগ্য মাইলফলক। 

এই ব্যাঙ্কাসুরেন্স চুক্তির আওতায় ব্র্যাক ব্যাংকের গ্রাহকরা গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের বিভিন্ন নন-লাইফ ইন্স্যুরেন্স পলিসি সরাসরি ব্যাংকের মাধ্যমে কিনতে পারবেন।

এই ইন্স্যুরেন্স পলিসিগুলোর গুলির মধ্যে রয়েছে স্বাস্থ্য বীমা, মোটরযান বীমা, শস্য বীমা, এবং ভ্রমণ বীমা ইত্যাদি, যা বাংলাদেশের বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের দৈনন্দিন জীবনে বিভিন্ন আর্থিক ঝুঁকি নিরসনের ক্ষেত্রে সহায়তা করবে।

গ্রাহকরা ব্র্যাক ব্যাংকের শাখা, এসএমই ইউনিট এবং এজেন্ট ব্যাংকিং আউটলেট সহ বৃস্তিত নেটওয়ার্ক জুড়ে এই ইন্স্যুরেন্স পরিষেবাগুলো গ্রহণ করতে পারেন।

এক্ষেত্রে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (IDRA) দ্বারা প্রত্যয়িত একটি পূর্বশর্ত হল, ব্র্যাক ব্যাংকের সেলিং পয়েন্টগুলোতে ব্যাঙ্কাসুরেন্স অফিসার বা ম্যানেজারদের উপস্থিতি নিশ্চিত করতে হবে।

তিন বছর মেয়াদকালীন প্রাথমিক ব্যাঙ্কাসুরেন্স চুক্তিটি ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী - সেলিম আর এফ হোসেন, এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী - ফারজানা চৌধুরী, নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে আনুষ্ঠানিকভাবে স্বাক্ষর করেছেন। এই অনুষ্ঠানে অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে বাংলাদেশের বীমা শিল্পের কিংবদন্তি, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক - নাসির আহমেদ চৌধুরী; ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং এসএমই ব্যাংকিং প্রধান - সৈয়দ আবদুল মোমেন; ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং রিটেইল ব্যাংকিং প্রধান – মাহীয়ুল ইসলাম; গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক - সৈয়দ মঈনউদ্দীন আহমেদ; গ্রীন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী - ওয়াফী শফিক মিনহাজ খান এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সহ বিশিষ্ট অতিথিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশে ব্যাঙ্কাসুরেন্স বাস্তবায়িত করার জন্য বাংলাদেশ ব্যাংক এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সেলিম আর এফ হোসেন এই অংশীদারিত্বের ধরন নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন, "আমরা গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির সাথে এই অংশীদারিত্বের মাধ্যমে সাসটেইনেবল ও অন্তর্ভুক্তিমূলক ব্যাঙ্কিংয়ের যুগে প্রবেশ করতে যাচ্ছি৷ এই চুক্তির শুধুমাত্র একটি ব্যবসায়িক উদ্যোগ নয়, এটি আমাদের জনগণের অর্থনৈতিক ক্ষমতায়নের যাত্রায় একটি প্রতিশ্রুতি। আমি মনে করি, বীমার সাথে ব্যাংকিংকে সমন্বয় করে আমরা বাংলাদেশের মানুষের আর্থিক অন্তর্ভুক্তি ও ঝুঁকি নিরসনের সমাধান দেয়ার মাধ্যমে স্মার্ট বাংলাদেশের দিকে আমাদের যাত্রাকে বেগবান করতে পারবো। আমাদের এই অংশীদারিত্ব সাধারণ ব্যাংকিংয়ের কাজকে ছাড়িয়ে যায় এমন সব পরিষেবা গ্রাহকদের কাছে পৌঁছে দিতে আমাদের সাহায্য করবে, যা গ্রাহকদের ভবিষ্যত অনিশ্চয়তার মুখে আর্থিক ঝুঁকি নিরসন করবে এবং একইসাথে গ্রাহকদের মনে বীমার উপযোগিতার ব্যাপারে সচেতনতা বৃদ্ধি করবে। আমরা এই উদ্যোগের অগ্রগামী প্রতিষ্ঠানগুলোর একটি হতে পেরে গর্বিত এবং গ্রীন ডেল্টার সাথে মিলে একসাথে আমরা বাংলাদেশের জন্য আরও আর্থিক অন্তর্ভুক্তিমূলক এবং ভালো অর্থনীতি গড়ে তুলতে পারবো।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরীও এই উদ্যোগ সম্পর্কে তার আশাবাদ ব্যক্ত করে বলেন, "গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স এবং ব্র্যাক ব্যাংক-এর মধ্যে ব্যাঙ্কাসুরেন্স নিয়ে এই অংশীদারিত্ব নিঃসন্দেহে সমন্বিত আর্থিক পরিষেবা গ্রাহকের কাছে পৌঁছে দিয়ে আরো আর্থিক অন্তর্ভুক্তিমূলক এবং উন্নত অর্থনীতি গড়ে তোলার পথে একটি যুগান্তকারী পদক্ষেপ৷ এই অংশীদারিত্ব ব্যাংকিং সেক্টরের সুবৃস্তিত ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশি জনগণের আর্থিক ঝুঁকি নিরসনে উপযোগী বীমা পরিষেবাগুলোকে গ্রাহকদের সহজলভ্য করতে সাহায্য করবে৷ আর তাই আমরা উচ্ছ্বসিত, কারণ সমন্বিত আর্থিক পরিষেবা গ্রাহকদের কাছে সহজলভ্য করে আরও আর্থিকভাবে অন্তর্ভুক্তিমূলক এবং স্থিতিস্থাপক অর্থনীতির বিকাশে ও বাংলাদেশে বীমা শিল্পের প্রসারে ব্যাঙ্কাসুরেন্স উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

বাংলাদেশের জনগণের ভবিষ্যত অনিশ্চয়তার মুখে আর্থিক ঝুঁকি নিরসন, সমন্বিত আর্থিক অন্তর্ভুক্তি এবং টেকসই অর্থনীতি গড়ে তোলার যাত্রায় ব্যাঙ্কাসুরেন্স একটি নতুন যুগের সূচনা করবে - ব্র্যাক ব্যাংক ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, উভয় প্রতিষ্ঠানই এমন আশা এবং প্রতিশ্রুতি ব্যক্ত করেছে তাদের প্রেস বিজ্ঞপ্তিতে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম