Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বাংলাদেশ ডেন্টাল ফাউন্ডেশন উদ্বোধন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২৩, ০৬:৩৪ পিএম

বাংলাদেশ ডেন্টাল ফাউন্ডেশন উদ্বোধন

বাংলাদেশের ডেন্টাল চিকিৎসা গবেষনা ও উন্নয়নের জন্য শনিবার ঢাকায় বাংলাদেশ ডেন্টাল রিসার্চ ফাউন্ডেশন (বিডিআরএফ) এর উদ্বোধন করা হয়। 

ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর আবুল কালাম ব্যাপারীর সভাপতিত্বে ঢাকায় এ অনুষ্ঠানে দেশের সব অঞ্চল থেকে খ্যাতনামা ডেন্টাল বিশেষজ্ঞগন যোগদান করেন। 

বিডিআরএফআরে কর্মকর্তাগন হচ্ছেন প্রেসিডেন্ট প্রফেসর ড. আবুল কালাম ব্যাপারী, সেক্রেটারী জেনারেল ড. মো.মোশাররফ হোসেন খন্দকার, ট্রেজারার প্রফেসর ড. লাবুদা সুলতানা, প্রতিষ্ঠাতা সদস্য: প্রফেসর ড. মোসতাক এইচ সাত্তার, ড. এএফএম শহিদুর রহমান, প্রফেসর ড. বোরহান উদ্দিন হাওলাদার, প্রফেসর ড. দিপালী বিশ্বাস, ড. মাহমুদ সাজেদীন, ড. আবদুল্লাহ আল মাসুদ খান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বুয়েটের বায়ো-মেডিক্যাল ইঞ্জিনিয়ার প্রফেসর মো. তারিক আরাফাত, বিএসএমএমইউ অর্থোডনটিকস বিভাগের চেয়ারম্যান প্রফেসর গাজী শামীম হাসান, স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্নসচিব আঞ্জুমান আরা, অধ্যক্ষ আবুল কাশেম, বদরুদ্দোজা, আনোয়ার হোসেন রানা, হুমায়ন কবির তালুকদার, মেডিপ্লাসের প্রতিনিধি কাজী জাহেদ প্রমুখ। 

সভায় বক্তাগন উল্লেখ করেন, দাত ভালো থাকলে হার্ট ভালো থাকে, হার্ট ভালো থাকলে সুস্থভাবে জীবন যাপন সম্ভব। সেজন্য দাত ভালো থাকতে দাতের পরিচর্যা করতে হবে। ডেন্টাল শিক্ষার মান উন্নয়ন ও গবেষনা অতি জরুরী। 

তারা বলেন, বাংলাদেশ বিভিন্ন সেক্টরে এগিয়ে থাকলেও ডেন্টাল গবেষনা সেক্টরে এর অগ্রগতী খুবই কম। এজন্য বক্তাগণ ডেন্টাল শিক্ষা ও গবেষনায় অধিকতর সহযোগীতা ও পৃষ্ঠপোষকতা প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম